Home /News /south-24-parganas /
South 24 Parganas: দুর্যোগ মোকাবিলায় কাকদ্বীপে জরুরী বৈঠক প্রশাসনের

South 24 Parganas: দুর্যোগ মোকাবিলায় কাকদ্বীপে জরুরী বৈঠক প্রশাসনের

কাকদ্বীপে বৈঠক

কাকদ্বীপে বৈঠক

যেসময় এই আলোচনা শুরু হয় সেসময় কাকদ্বীপ সহ সুন্দরবনের বিস্তীর্ণ এলাকার আবহাওয়া পরিস্থিতি ক্রমশ খারাপ হতে শুরু করে। যদিও প্রশাসন সেদিকে সতর্ক ছিল। সুন্দরবনের মৌসুনি দ্বীপ, কুলতলি, সাগর, রায়দিঘী সহ একাধিক যায়গায় বারবার পুলিশের পক্ষ থেকে এ নিয়ে মাইক প্রচার করা হয়।

আরও পড়ুন...
  • Share this:

    #কাকদ্বীপ : থেকে ১১ অগাস্ট সুন্দরবনের উপকূলীয় অঞ্চলের আবহাওয়া খারাপ থাকার থাকার কারনে জারি করা হয়েছে লাল সতর্কতা। নদী সমুদ্র উত্তাল থাকার কারণে গভীর সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে মৎসজীবীদের। ১১ অগাস্ট পূর্ণিমা থাকার কারণে নদীতে জলস্ফীতি ঘটার মত আশঙ্কা করা হচ্ছে। জলস্ফীতি ঘটলে সুন্দরবনের একাধিক জায়গায় ভাঙতে পারে নদীবাঁধ। আর সেজন‍্য সোমবার কাকদ্বীপে সেচ মন্ত্রী পার্থ ভৌমিকের উপস্থিতিতে এক জরুরি বৈঠকের আয়োজন করা হয়। এই বৈঠকে সেচ মন্ত্রী পার্থ ভৌমিক ছাড়াও উপস্থিত ছিলেন রাজ‍্যের সেচ প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন, সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরা সহ কাকদ্বীপ মহকুমা প্রশাসন সেচ দপ্তরের আধিকারিকরা। বর্তমানে সুন্দরবনের বাঁধের অবস্থা মেরামতি নিয়ে এই বৈঠকে আলোচনা হয়। প্রতিটা ব্লকের পরিস্থিতি খোঁজ নেন মন্ত্রী সেচ মন্ত্রী পার্থ ভৌমিক। এই মুহূর্তে নদী বাঁধ গুলির কোথায় কি পরিস্থিতি রয়েছে তা নিয়ে আলোচনা করেন তিনি।

     

     

    যেসময় এই আলোচনা শুরু হয় সেসময় কাকদ্বীপ সহ সুন্দরবনের বিস্তীর্ণ এলাকার আবহাওয়া পরিস্থিতি ক্রমশ খারাপ হতে শুরু করে। যদিও প্রশাসন সেদিকে সতর্ক ছিল। সুন্দরবনের মৌসুনি দ্বীপ, কুলতলি, সাগর, রায়দিঘী সহ একাধিক যায়গায় বারবার পুলিশের পক্ষ থেকে নিয়ে মাইক প্রচার করা হয়।

    আরও পড়ুনঃ ষষ্ঠ আন্তর্জাতিক ক‍্যারাটে চ‍্যাম্পিয়নশিপে ডায়মন্ড হারবারের সাফল‍্য লাভ

     

     

    মৎস্যজীবীদের পাশাপাশি উপকূলের বাসিন্দাদের সতর্ক করা হয় আজ। প্রয়োজনে সকলকেই ফ্লাড শেল্টার বা স্কুলবাড়িতে উঠে যাওয়ার জন্য প্রস্তুতি নিয়ে রাখতে বলা হয়েছে সকলকেই। সমস্ত দফতরকে সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে এই সভা থেকে।

    আরও পড়ুনঃ কুলপিতে কাঠের সেতুর বেহাল দশা! দ্রুত সংস্কারের দাবি স্থানীয়দের

     

     

    এই আলোচনা সভা শেষে সেচমন্ত্রী পার্থ ভৌমিক জানান আমাদের সামনে একটি চ‍্যালেঞ্জ রয়েছে, থেকে ১১ অগাস্ট প্রাকৃতিক বিপর্যয় আছে এবং এরপর ১২ থেকে ১৩ অগাস্ট ভরা কোটাল রয়েছে। আমরা সেদিকে নজর রেখেছি। ভাঙন থেকে সুন্দরবনকে রক্ষা করা আমাদের উদ‍্যেশ‍্য। আমার ধারণা আমরা এই লড়াইটা লরতে পারব।

     

     

     

    Nawab Mallick

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Kakdwip, South 24 Parganas

    পরবর্তী খবর