Home /News /south-24-parganas /
South 24 Parganas: নিম্নমানের খাবার আইসিডিএস সেন্টারে! ক্ষোভে ফেটে পড়লেন স্থানীয়রা

South 24 Parganas: নিম্নমানের খাবার আইসিডিএস সেন্টারে! ক্ষোভে ফেটে পড়লেন স্থানীয়রা

কুলপিতে আইসিডিএস সেন্টারের সামনে বিক্ষোভ

কুলপিতে আইসিডিএস সেন্টারের সামনে বিক্ষোভ

কুলপির লক্ষীপুরে আইসিডিএস সেন্টারের সামনে মঙ্গলবার বিক্ষোভ দেখাল স্থানীয় বাসিন্দারা।

  • Share this:

    #কুলপি : কুলপির লক্ষীপুরে আইসিডিএস সেন্টারের সামনে মঙ্গলবার বিক্ষোভ দেখাল স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের অভি়োগ দীর্ঘদিন ধরে এই আইসিডিএস সেন্টার থেকে শিশুদের নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে। এর সঙ্গে শিশুদের পরিমাণ মত খাবারও দেওয়া হচ্ছেনা। মঙ্গলবার যা নিয়ে বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে এলাকা। কুলপি ব্লকের করঞ্জলী গ্রাম পঞ্চায়েতের অধীনে লক্ষীপুর গ্রামের বিবিতলায় এই আইসিডিএস সেন্টারটি অবস্থিত। এর আগেও একাধিকবার অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিশুদের খাবার কম তার গুণগত মান ভালো না থাকার অভিযোগে তুলেছিল স্থানীয়রা।

     

     

    মঙ্গলবার এই দাবিতে তাঁরা সেন্টারের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিক্ষোভের মুখে আটকে পড়েন ওই আইসিডিএস সেন্টারের সহায়িকা জয়ারানী বিক্রম।স্থানীয় বাসিন্দাদের দাবি ওই স্কুলের শিক্ষিকা সুজাতা তাঁতি দীর্ঘদিন আইসিডিএস সেন্টারে আসছেন না। শারীরিক অসুস্থতার কারণে তিনি সেন্টারে আসছেন না বলে খবর। আর সেজন‍্য পড়াশোনা শিকেয় উঠেছে এই সেন্টারে।

    আরও পড়ুনঃ কাটল দুর্যোগ, ইলিশ ধরতে গভীর সমুদ্রে পাড়ি দিলেন মৎস্যজীবীরা

     

     

    শিক্ষিকা না আসায় সহায়িকাই এই সেন্টার চালান। মঙ্গলবার সরকার নির্ধারিত পরিমাণের তুলনায় কম খাবার দেওয়ায় আইসিডিএস ৩৪৬ নং সেন্টারের সামনে বিক্ষোভ দেখান স্থানীয়রা। এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে কুলপি থানার পুলিশ। এরপর পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এই ঘটনা সম্পর্কে স্থানীয় এক বাসিন্দা প্রেমানন্দ হালদার জানান দীর্ঘদিন আইসিডিএস সেন্টারে শিক্ষকা না আসায়, ছাত্রছাত্রীদের খুবই অসুবিধা হচ্ছে।

    আরও পড়ুনঃ বাঁধ উপচে জল ঢুকছে গ্রামে! আতঙ্কে কাঁপছেন কয়েক হাজার মানুষ!

     

     

    তার উপর ছাত্রছাত্রীদের খাবারের পরিমাণ কম দেওয়ায় আরও অসুবিধা হচ্ছে। এই ঘটনার আমরা প্রতিকার চাই। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি। নিয়ে কুলপির বিডিও দেবর্ষি মুখার্জি জানান অভিযোগ এসেছে। ঘটনাটি খতিয়ে দেখে দ্রুত ব‍্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এবিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে।

     

     

     

    Nawab Mallick

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Kulpi, South 24 Parganas

    পরবর্তী খবর