Home /News /south-24-parganas /
South 24 Praganas: কমনওয়েলথ গেমসে অংশ নিতে ইংল্যান্ড পাড়ি সত্যজিতের

South 24 Praganas: কমনওয়েলথ গেমসে অংশ নিতে ইংল্যান্ড পাড়ি সত্যজিতের

ভিডিও [object Object]

কমনওয়েলথ গেমস ২০২২ এ ভারতের হয়ে ক্রীড়া ইভেন্ট জিমন্যাস্টিকে প্রতিনিধিত্ব করতে ইংল্যান্ডে পাড়ি দিল জয়নগরের সত্যজিৎ মন্ডল।

  • Share this:

    #জয়নগর: কমনওয়েলথ গেমস ২০২২ এ ভারতের হয়ে ক্রীড়া ইভেন্ট জিমন্যাস্টিকে প্রতিনিধিত্ব করতে ইংল্যান্ডে পাড়ি দিল জয়নগরের সত্যজিৎ মন্ডল। জয়নগর মজিলপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কানিয়া রোড সিরালিপাড়ার বাসিন্দা সত্যজিত মন্ডল। বাবা হারুপদ মন্ডল গৃহ শিক্ষক। মা গায়ত্রী মণ্ডল- আর পাঁচটা গৃহবধূর মতো সংসারের কাজকর্ম নিয়েই ব্যস্ত থাকেন। গৃহ শিক্ষকতা করে স্বল্প রোজগারে কোনরকমে সংসার চলে এই মন্ডল পরিবারের। ছোটবেলা থেকে নিজের বাবা ও কাকাকে খেলাধুলা এবং জিমন্যাস্টিক করতে দেখে জিমনাস্টিকের প্রতি আগ্রহ বাড়তে থাকে সত্যজিৎ মন্ডলের। পড়াশুনার ফাঁকে বাবার কাছে জিমন্যাস্টিকের অ-আ-ক-খ শিখতে থাকে সত্যজিৎ। এরপর স্কুল লেভেলে ক্রিড়া প্রতিযোগিতায় জিমনাস্টিকে একটার পর একটা সাফল্য তাকে উৎসাহিত করে। এরপর সত্যজিৎ কলকাতা স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া য় জিমনাস্টিকের প্রশিক্ষণ নিতে শুরু করে বলে জানালেন বাবা হারুপদ মন্ডল। হারুপদ বাবু জানান কলকাতা স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া য় প্রশিক্ষণ চলাকালীন তার ছেলে ১৫ থেকে ১৬ টি ডিস্ট্রিক্ট লেভেল এবং ১৩ থেকে ১৪ টি ন্যাশনাল লেভেলে খেলে সাফল্য পায়, পাশাপাশি রেল চ্যাম্পিয়নশিপ এবং কলেজ ও ইউনিভারসিটি লেভেলে খেলে ও একের পর এক সাফল্য আসে তার।

    ৯ থেকে ১২ই জুন ক্রোয়েশিয়ায় আয়োজিত বিশ্বকাপ জিমন্যাস্টিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জয়নগরের সত্যজিৎ মন্ডল। এরপর ১৮ই জুন কাতারে আয়োজিত এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক চ্যাম্পিয়নশিপেও অংশগ্রহণ করে সত্যজিৎ। এবং সব ক্ষেত্রেই বিশেষ স্থান অধিকার করে সত্যজিত। জানালেন সত্যজিতের বাবা হারুপদ মন্ডল।

    আরও পড়ুনঃ রায়দিঘীতে স্কুল চলাকালীন প্রচন্ড গরমে অসুস্থ ২ স্কুলপড়ুয়া

    এবার দ্বাবিংশ কমনওয়েলথ গেমসে ভারতের হয়ে ক্রীড়া ইভেন্টে জিমন্যাস্টিকে প্রতিনিধিত্ব করতে ইংল্যান্ডে রবার্মিং হামের উদ্দেশ্য পাড়ি দিল সত্যজিৎ । ছেলের একটার পর একটা সাফল্যের কথা জানাতে গিয়ে কেঁদে ফেললেন মা গায়ত্রী মন্ডল। আগামী দিনে সারা বিশ্বে যাতে সত্যজিৎ দেশের নাম উজ্জ্বল করতে পারে, তার জন্য সকলের আশীর্বাদ চাইলেন সত্যজিৎ মন্ডলের মা গায়ত্রী মন্ডল।

    আরও পড়ুনঃ সুন্দরবনের প্রত‍্যন্ত অঞ্চলে চালু টেলিমেডিসিন পরিষেবা

    ইংল্যান্ডে আয়োজিত দ্বাবিংশ কমনওয়েলথ গেমস ২০২২ এ যাওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কথা বলেন সত্যজিৎ মন্ডলের সাথে, এবং সেখানে জয়ী হলেই একসাথে ডিনার করবেন বলেও জানান তিনি। জানালেন সত্যজিতের বাবা হারুপদ মন্ডল। দাদার একটার পর একটা সাফল্যে খুশি ছোট্ট বোন কমলিকা মন্ডল ও। তাই দাদার মতো বড় হওয়ার স্বপ্ন নিয়ে বাবার হাত ধরে কমলিকা ও শুরু করেছে জিমন্যাস্টিকের অনুশীলন।

      Suman Saha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Commonwealth Games 2022, South 24 Parganas

    পরবর্তী খবর