Home /News /south-24-parganas /
South 24 Parganas News: ক্যানিং মহকুমা হাসপাতালে দালাল চক্র ভাঙতে উদ্যোগী মহকুমা শাসক প্রতিক সিং

South 24 Parganas News: ক্যানিং মহকুমা হাসপাতালে দালাল চক্র ভাঙতে উদ্যোগী মহকুমা শাসক প্রতিক সিং

ক্যানিং [object Object]

দীর্ঘদিন ধরেই দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং মহকুমা হাসপাতালে দালাল চক্রের রমরমা চলছে। এই অভিযোগ মাঝেমধ্যেই রোগী ও তার পরিজনরা প্রশাসনের আধিকারিকদের কাছে জানান।

  • Share this:

    #ক্যানিং: ক্যানিং মহকুমা হাসপাতালে দালাল চক্র ভাঙতে উদ্যোগী হলেন মহকুমা শাসক প্রতিক সিং। দীর্ঘদিন ধরেই দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং মহকুমা হাসপাতালে দালাল চক্রের রমরমা চলছে। এই অভিযোগ মাঝেমধ্যেই রোগী ও তার পরিজনরা প্রশাসনের আধিকারিকদের কাছে জানান। পাশাপাশি বিভিন্ন ধরনের রক্ত ও মলমুক্ত পরীক্ষার জন্য রোগী ও তার পরিজনদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ারও অভিযোগ উঠেছে দালালদের বিরুদ্ধে।

    এবার ক্যানিং মহকুমা হাসপাতালের সেই দালাল চক্র ভাঙতে উদ্যোগী হলেন প্রশাসনিকআধিকারিকরা। বুধবার ক্যানিংয়ের মহাকুমা শাসক প্রতীক সিং, বিডিও শুভঙ্কর দাস ও ডেপুটি ম্যাজিস্ট্রেট সুরজিৎ ভরকে সঙ্গে নিয়ে ক্যানিং মহকুমা হাসপাতাল পরিদর্শন করেন। এমার্জেন্সি ওয়ার্ড থেকে শুরু করে সিসিইউ, ব্লাড ব্যাংক সর্বত্র ঘুরে দেখেন মহকুমা শাসক। এদিনই বেশ কয়েকজন দালালকে চিহ্নিত করা হয়। তাদেরকে আটক করে প্রাথমিকভাবে সাবধান করা হয়েছে। ঘটনার পুনরাবৃত্তি ঘটলে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মহকুমা শাসক।

    আরও পড়ুন - উপযুক্ত দাবিদাওয়ার দাবিতে আন্দোলনে জয়নগরের আশা কর্মীরা

    অন্যদিকে ক্যানিং মহকুমা হাসপাতালের সিসিইউর বিরুদ্ধেও নানা অভিযোগ রয়েছে। সে সমস্ত বিষয়ক খতিয়ে দেখেন তিনি। পাশাপাশি হাসপাতালে রোগীর এক পরিবার শ্যামল মিস্ত্রি আমাদেরজানান মহাকুমা শাসকের এই ধরনের উদ্যোগ নিলে আমরা গরীর মানুষ অনেক উপকৃত হবো এই ধরনের উদ্যোগ যদি সারা পশ্চিমবঙ্গে হাসপাতাল গুলিতে নেয় ।

    তাহলে সাধারণ মানুষের অনেক উপকার হবে। সাধারণত কলকাতার যদি কোন বেসরকারি হাসপাতালে রোগী ভর্তি করতে যায় সেখানেও এই ধরনের দালাল চক্র চলে পয়সা দিলে তবেই বেড মেলে, পয়সা না দিতে পারলে বেড পাওয়া যায় না। এটা আমরা সবাই কমবেশি জানি। কারন আমরা বেসরকারি হাসপাতালে টাকার অভাবে চিকিৎসা করাতে পারবো না সেই জন্য এই চক্র যদি বন্ধ হয়ে যায় তাহলে আমরা সাধারণ মানুষ অনেক বেশি উপকৃত হবে।

    সুমন সাহা

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: South 24 Parganas news

    পরবর্তী খবর