হোম /খবর /দক্ষিণ ২৪ পরগনা /
'ভালোবাসার হাট', পিছিয়ে পড়া শিশুদের ইচ্ছা পূরণ করল 'সম্পর্ক'

South 24 Parganas News:  'ভালোবাসার হাট' পিছিয়ে পড়া মানুষের মধ্যে শিক্ষার প্রসারে 'সম্পর্ক' কর্মসূচি

X
বসেছে [object Object]

গ্রামের পিছিয়ে পড়া শিশুদের কাছে পৌঁছে গেল 'সম্পর্ক'।

  • Local18
  • Last Updated :
  • Share this:

    বারুইপুর: গ্রামের পিছিয়ে পড়া শিশুদের কাছে পৌঁছে গেল সম্পর্ক। রাজ্য সরকারের উদ্যোগে 'সম্পর্ক' প্রকল্পের মাধ্যমে বারুইপুরের পিছিয়ে পড়া মানুষের মধ্যে শিক্ষার প্রসার ঘটাতে এবার অভিনব উদ্যোগ নিল বারুইপুর পুলিশ জেলার পুলিশ ।বারুইপুরের বেগমপুর নড়িদানা গরীব দুস্থ মানুষরা পেলে একটু ভালোবাসার ছোঁয়া। এই ভালোবাসার হাটে তারা বেছে নিল নিজের পছন্দের জিনিস সম্পূর্ণ বিনামূল্যে।

    কোনও একদিন যে জিনিস কারও খুব কাছের ছিল । এদিন সেই জিনিস হয়ে উঠল অন্য একজনের কাছের। বেগমপুরের নড়িদানা গ্রামে মঙ্গলবার সম্পর্কের মাধ্যমে গ্রামের ছোটদের সঙ্গে দিন কাটালো পুলিশ দিদিরা। স্বপ্ন সন্ধান নামে একটি সংস্থা আয়োজনে এই ভালবাসার হাট বসেছিল। বারুইপুর মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক কাকলি ঘোষ তিনি নিজে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক প্রকল্পের ব্যানার লাগিয়ে সাধারণ মানুষের সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন।

    আরও পড়ুন: দানব মাছ যেন মানুষই গিলে খাবে! কী ভয়ঙ্কর চেহারা, হাঁ করে দেখল দিঘার পর্যটকরা

    অন্যের দেওয়া জামা - কাপড় খাতা বইসহ পড়াশুনার সামগ্রী নিয়ে ভালোবাসার হাট বসল। হাট থেকে গ্রামের আর্থিকভাবে পিছিয়ে পড়া শিশুরা বড়দের সঙ্গে এসে প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করল। আয়োজকদের তরফ থেকে সুমিত মণ্ডল জানান। ভালোবাসার এই দিনটাকে একটু অন্যভাবে পালন করা হয় সমাজে সকলের মধ্যে ভালোবাসা ছড়িয়ে দিতে গান, বাজনা, সঙ্গে কেন্দ্রীয় আয়ুষ্মান প্রকল্পের পক্ষ থেকে বিনামূল্যে আয়ুর্বেদিক চিকিৎসা ও ঔষধ দেওয়া হয় বিনামূল্যে।

    সুমন সাহা

    First published:

    Tags: South 24 pargana