Home /News /south-24-parganas /
Viral Video: সংসারে চরম অভাব! তবুও ছাড়েননি বাঁশি! বাদামকাকুর মতো এবার ভাইরাল বাঁশবেড়িয়ার সুকান্ত

Viral Video: সংসারে চরম অভাব! তবুও ছাড়েননি বাঁশি! বাদামকাকুর মতো এবার ভাইরাল বাঁশবেড়িয়ার সুকান্ত

সুকান্ত

সুকান্ত সরদার

Viral Video: বাঁশির সুরে মন জয় করছেন সুকান্ত!

  • Share this:

    #মন্দিরবাজার: তবলা বাজাতে ভালোবাসেন,  ভালোবাসেন গানবাজনা। এই নিয়ে থাকাই শখ মন্দিরবাজারের সুকান্তের। পাড়ার গানবাজনার আসর থেকে এলাকার বাইরে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান একাধিক জায়গায় ডাক পড়ে সমাজসেবী সুকান্তের। তবে সব কিছু ছাপিয়ে তাঁর হাতের জাদুতে তিনি মুগ্ধ করছেন সকলকে। মূলত হাত ও মুখের সাহায‍্যে বাঁশি বাজান তিনি। মোহময়ী সে সুর। বাড়িতে রেওয়াজ ও করেন তিনি। বাড়িতে বাজান খোল।

    খুব ছোটবেলা থেকে মন্দিরবাজারে বাঁশবেড়িয়ার বাসিন্দা সুকান্ত সরদার দাদু হেমচন্দ্র সরদারের কাছ থেকে গানবাজনার হাতেখড়ি। একাধিক গুরুর কাছে তিনি গানবাজনা শিখলেও বর্তমানে প্রবল অর্থসংকটের মধ‍্যে পড়ে আর গান আর শেখা হয়ে ওঠেনা তাঁর। বাড়িতেই মনের খেয়ালে বাঁশি বাজান তিনি। গানবাজনার বাইরে সমাজসেবী সুকান্ত এলাকায় এলাকায় রক্ত দিয়ে বেড়ান। এখনও পর্যন্ত তিনি শতাধিক বার রক্ত দিয়েছেন। তবে তিনি বিনা পয়সায় এই রক্ত দেন। এ নিয়ে সুকান্ত সরদার জানান গান ভালোবাসেন তিনি, গান তাঁর প্রিয় আর তার সাথে সমাজসেবা করতে ভালো লাগে তাঁর। সেজন‍্য সমাজের প্রয়োজনে তিনি এই কাজ করেন।

    তবে এই সব করতে গিয়ে প্রবল অর্থ সংকটে ভুগছেন তিনি। তবুও সমাজের মঙ্গল করার লক্ষ‍্যে তিনি কাজ করে চলেছেন। বাড়িতে তাঁর জমেছে একাধিক মেডেল ও সার্টিফিকেট। এ নিয়ে তাঁর স্ত্রী আদরী সরদার জানান স‌ংসার তো আর চলে না, কিন্তু রক্তদান এই গানবাজনা এসব তো ভালো জিনিস। ভালো লাগে। সংসার যদি আরও স্বচ্ছল হত আরও ভালো লাগত। তবে পরিস্থিতি যাই হোক, সুকান্ত তাঁর লক্ষ্যে অবিচল‌। তাঁর ইচ্ছা তিনি কাজ করে যাবেন মানুষের স্বার্থে। আর মানুষকে স্বপ্ন দেখাবেন একটা সুন্দর পৃথিবীর। তাঁর কাজ ও তাঁর হাতের বাঁশি দুটোই সমান তালে চালিয়ে যেতে চান তিনি। আর সেই লক্ষ্যেই প্রতিকূল পরিস্থিতির মধ‍্যে আজও লড়াই করছেন তিনি।

     নবাব মল্লিক

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, South 24 Parganas, Viral Video

    পরবর্তী খবর