Home /News /south-24-parganas /
South 24 Parganas: কাঠের সেতুর ভগ্ন দশা! প্রাণ হাতে নিয়ে পারাপার স্থানীয়দের

South 24 Parganas: কাঠের সেতুর ভগ্ন দশা! প্রাণ হাতে নিয়ে পারাপার স্থানীয়দের

দুর্বল [object Object]

জয়নগর এক নম্বর ব্লকের অন্তর্গত হরিনারায়নপুর গ্রাম পঞ্চায়েত ও শ্রীপুর গ্রাম পঞ্চায়েতের যোগসূত্রকারী গোড়েরহাট খালের উপর প্রায় ২০০ ফুট লম্বা এবং সাত ফুট চওড়া একটি সেতু গত তিন বছর আগে সেচ দফতরের অর্থানুকুল্যে নির্মাণ করা হয়েছিল।

আরও পড়ুন...
  • Share this:

    #দক্ষিণ ২৪ পরগনা : জয়নগর এক নম্বর ব্লকের অন্তর্গত হরিনারায়নপুর গ্রাম পঞ্চায়েত ও শ্রীপুর গ্রাম পঞ্চায়েতের যোগসূত্রকারী গোড়েরহাট খালের উপর প্রায় ২০০ ফুট লম্বা এবং সাত ফুট চওড়া একটি সেতু গত তিন বছর আগে সেচ দফতরের অর্থানুকুল্যে নির্মাণ করা হয়েছিল। ওই সেতু দিয়ে প্রতিদিন দুটি পঞ্চায়েতের অন্তর্গত রায়নগর, পোটোপাড়া, উত্তরপাড়া নিজ, এবং উত্তরপাড়া আবাদ ও বহরু সহ একাধিক গ্রামের কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। এমনকি স্কুল কলেজ এর ছাত্রছাত্রী থেকে অসুস্থ রোগীদের নিয়েও এই সেতু দিয়ে পারাপার করতে হয়।

    কিন্তু সম্প্রতি ওই সেতুর বেহাল দশায় দুশ্চিন্তায় পড়েছেন স্থানীয় মানুষরা তারা জানান, ইতিমধ্যে ওই সেতু থেকে পড়ে একজনের মৃত্যু ঘটেছে। তাই জীবনের ঝুঁকি নিয়ে বিপদসংকুল ওই সেতু পারাপার করতে হচ্ছে দুটি গ্রামের মানুষদের। এলাকার মানুষের অভিযোগ নিম্নমানের কাঠ ব্যবহার করায় এই সেতু মাত্র তিন বছরে এভাবেই ভেঙে পড়েছে।

    আরও পড়ুনঃ বাঁধ উপচে জল ঢুকছে গ্রামে! আতঙ্কে কাঁপছেন কয়েক হাজার মানুষ!

    তারা চান, যত তাড়াতাড়ি সম্ভব সরকার এই সেতু সংস্কার করে যেন দুটি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত হাজার হাজার পরিবারের যাতায়াতের রাস্তা সুগম করে। খবর পেয়ে জয়নগরের বিধায়ক বিশ্বনাথ দাস এই সেতু পরিদর্শনে আসেন এবং সেতুর দুর্দশা দেখে তিনি সাংবাদিকদের জানান, যত তাড়াতাড়ি সম্ভব তিনি সেচ দফতরের সঙ্গে কথা বলে সেতুটি সংস্কার করার ব্যবস্থা করবেন.

    আরও পড়ুনঃ নিম্নমানের খাবার আইসিডিএস সেন্টারে! ক্ষোভে ফেটে পড়লেন স্থানীয়রা

    পাশাপাশি এলাকার এক স্থানীয় বাসিন্দা সম্পা নস্কর তিনি বলেন এই কাঠের সেতুটি তৈরি করার সময় রাতের অন্ধকারে তৈরি করেছে কারণ খারাপ কাঠ দিয়ে আলকাতরা লাগিয়ে দিয়ে চলে গেছে। আমাদের বাড়ির সামনেই এসে দুটি সব সময় রাতের অন্ধকারে অনেক লোক পড়ে যায় আমরা এসে তাদেরকে উপরে তুলি। প্রায় সময় লোক এই সেতু থেকে পড়ে যায় তাই আমরা চাই যত সম্ভব তাড়াতাড়ি এই সেতুটি সংস্কার করে নতুন একটি কাঠের অথবা কংক্রিটের সেতু করে দেয় তাহলে অনেক মানুষ উপকৃত হবে।

    Suman Saha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Jaynagar, South 24 Parganas

    পরবর্তী খবর