Home /News /south-24-parganas /
South 24 Praganas: উপযুক্ত দাবিদাওয়ার দাবিতে আন্দোলনে জয়নগরের আশা কর্মীরা

South 24 Praganas: উপযুক্ত দাবিদাওয়ার দাবিতে আন্দোলনে জয়নগরের আশা কর্মীরা

জয়নগরের পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে বিক্ষোভ আশা কর্মী দের

জয়নগরের পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে বিক্ষোভ আশা কর্মী দের

জয়নগর এক নম্বর ব্লকের আশা কর্মীরা, জয়নগরের পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে বিক্ষোভ দেখায় পাশাপাশি কুলপি রোড প্রতীকী অবোরধ করে অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে আসে, জয়নগর থানার পুলিশ।

  • Share this:

    #জয়নগর : জয়নগর এক নম্বর ব্লকের আশা কর্মীরা, জয়নগরের পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে বিক্ষোভ দেখায় পাশাপাশি কুলপি রোড প্রতীকী অবোরধ করে অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে আসে, জয়নগর থানার পুলিশ। তাদের দাবী স্থায়ী বেতন সহ বিভিন্ন দাবি নিয়ে এক যন্টা প্রতীকী অবরোধ পাশাপাশি পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে বিক্ষোভদেখায় আশা কর্মীরা। জয়নগর ১ ব্লকে। বিভিন্ন সময় এই সমস্ত দাবি নিয়ে জেলার মূখ্য স্বাস্থ্য আধিকারিক কে আশা কর্মীরা স্মারকলিপি দিলেও তাদের দাবিগুলো আজও পূরণ হয়নি। তাই আজ জেলা জুড়ে সমস্ত আশা কর্মীরা কর্মবিরতিতে সামিল হয়েছে   আগামী দিনে যদি তাদের এই সমস্ত দাবি না মানা হয় ,তাহলে লাগাতার কর্মবিরতি শুরু করবেন তারা। তাদের এই কর্মবিরতিতে গ্রামীণ স্বাস্থ্য ব্যাবস্থা ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে।

    বুধবার জয়নগর ১নম্বর ব্লকের পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে ব্লক মেডিকেল অফিসারের ঘরের সামনে বিক্ষোভ কর্মসূচিতে সামিল হয় আশা কর্মীরা। এই বিষয়ে এক আশাকর্মী রত্না মন্ডল জানান যা টাকা পাচ্ছি তা দিয়ে সংসার চলানো খুবই কষ্টকর হয়ে পড়েছে তাই এবং আমরা বারবার ব্লক মেডিকেল অধিকারিক ও স্বাস্থ্য দফতরের অফিসে হাঁটাহাঁটি করেও কোন সুরাহাও হয়নি তাই আমাদের দাবী মেনে আমাদের বেতন বৃদ্ধি করতে হবে না হলে আমরা আগামী দিনে আরো বড়সড় আন্দোলন করব।

    আরও পড়ুনঃ ঘোড়ামাড়াতে শিক্ষা সংকট দূর করতে খোলা হল পঞ্চায়েতের পাঠশালা

    আশা কর্মী ইন্দ্রানি হালদার জানান আমরা যে উৎসাহ ভাতা পাই বিভিন্ন খাতে সেই ভাতা পূর্বে একসাথে দেওয়া হত কিন্ত এখন আট বারে প্রদান করা হচ্ছে আর দফতর থেকে টাকা কাটা হচ্ছে তার কারণ কাজ হয়নি। আমরা আমাদের যে দায়িত্ব তা ঠিকমত করে করছি পরবর্তীতে দেখা যাচ্ছে কারো ৫০ টাকা কারো ১০০ টাকা এই ভাবে টাকা ঢুকছে আ্যকাউণ্টে আমাদের দাবী আমাদের উৎসাহ ভাতা একবারে প্রদান করা হোক। আমাদের দাবি না মানলে আমরা আগামীতে লাগাতার আন্দোলন চালিয়ে যাবো।

    Suman Saha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Jaynagar, South 24 Parganas

    পরবর্তী খবর