স্মার্টওয়াচের স্মার্টনেসেই প্রাণ বাঁচল বৃদ্ধের

সোশ্যাল মিডিয়ায় নিজের অভিজ্ঞতা শেয়ার করে সবাইকে অ্যাপল স্মার্টওয়াচ পরামর্শ দিয়েছেন ডি'অ্যাকুইনো ।

Proma Mitra | News18 Bangla
Updated:May 15, 2018 01:13 PM IST
স্মার্টওয়াচের স্মার্টনেসেই প্রাণ বাঁচল বৃদ্ধের
Representational Image. Courtesy: Pixabay.
Proma Mitra | News18 Bangla
Updated:May 15, 2018 01:13 PM IST

#কলকাতা: স্মার্টফোন, স্মার্টওয়াচ থেকে কখনও হার্টের সমস্যা, কখনও স্পন্ডিলসিসের মতো গুরুতর সমস্যার কথা প্রায়ই শোনা যায় । অতিরিক্ত প্রযুক্তি ব্যবহারে শারীরিক সমস্যার ব্যাপারে সাবধান করে থাকেন চিকিত্সকরাও । আর এবার সেই স্মার্টওয়াচের স্মার্টনেসেই প্রাণে বাঁচলেন ৭৬ বছরের ডি'অ্যাকুইনো ।

এপ্রিল মাসের এক রবিবারে অভ্যাস মতোই চার্চে গিয়েছিলেন হংকং-এর হিরে ব্যবসায়ী ডি'অ্যাকুইনো । কব্জিতে পরা ছিল অ্যাপল স্মার্টওয়াচ । হঠাত্ই স্মার্টওয়াচে ভেসে ওঠে অ্যালার্ট । ক্রমশ বাড়ছে তাঁর হার্ট রেট । কিছুক্ষণ পরেই পরিবারের সঙ্গে ইস্টার লাঞ্চে যাওয়ার কথা ছিল তাঁর । পরিকল্পনা বাতিল করে হাসপাতালে ছোটেন ডি'অ্যাকুইনো ।

আরও পড়ুন: In Pics: লঞ্চ হল নোকিয়া সিক্স, জেনে ফিচার ও দাম

হাসপাতালে একদিন রেখে হার্ট রেট স্বাভাবিক অবস্থায় এলে তাঁকে ছেড়ে দেওয়া হয় । সুস্থ হয়ে বাড়ি ফিরে অ্যাপলের সিইও টিম কুককে ধন্যবাদ জানিয়ে একটি চিঠিও লিখেছেন তিনি । ডি'অ্যাকুইনো লিখেছেন, "কোনও ব্যথা হচ্ছিল না, অস্থিরতাও ছিল না, শুধু স্মার্টওয়াচ অ্যালার্ট দিচ্ছিল । আমি যেন ধীরে ধীরে টাইম বম্বে পরিণত হচ্ছিলাম ।"

সোশ্যাল মিডিয়ায় নিজের অভিজ্ঞতা শেয়ার করে সবাইকে অ্যাপল স্মার্টওয়াচ পরামর্শ দিয়েছেন ডি'অ্যাকুইনো । হার্টের সমস্যা থাকলে যেন ভুলেও কেউ কাছছাড়া না করেন স্মার্টওয়াচ ।

First published: 01:13:27 PM May 15, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर