সেলেবরা খেললেন সিঁদুর খেলা, জমজমাট মানিকতলা চালতাবাগানের পুজো প্রাঙ্গন

দেবীবরণ, সিঁদুরখেলায় জমজমাট মানিকতলা চালতাবাগানের পুজো প্রাঙ্গন।

Akash Misra | News18 Bangla
Updated:Oct 03, 2017 07:37 PM IST
সেলেবরা খেললেন সিঁদুর খেলা, জমজমাট মানিকতলা চালতাবাগানের পুজো প্রাঙ্গন
Sindoor Khela
Akash Misra | News18 Bangla
Updated:Oct 03, 2017 07:37 PM IST

#কলকাতা: দেবীবরণ, সিঁদুরখেলায় জমজমাট মানিকতলা চালতাবাগানের পুজো প্রাঙ্গন। নবীন থেকে প্রবীণ। টেলি-টলির চেনা মুখগুলো আজ ছিল সিঁদুরে মাখামাখি। উষা উথ্থুপ থেকে ঋতুপর্ণা সেনগুপ্ত। গার্গী রায়চৌধুরী থেকে মুনমুন সেন।পার্ণো থেকে কৌশানি। সিঁদুরখেলায় অংশ নেন বিদেশী অতিথিরাও।

পরই চালতাবাগান দুর্গার ট্যাবলো অংশ নিতে যায় রেড রোডের কার্নিভালে।

দশমী চলে গেছে শনিবার-ই । উমা বিদায়ের পালা এখন শেষলগ্নে। তবে তার রেশ রয়ে গেছে চালতাবাগানে। মঙ্গলবার রেড রোডে বিসর্জন মেগা কার্নিভালে অংশ নেয় পাঁচাত্তর বছরে পা দেওয়া মানিকতলা চালতাবাগান সর্বজনীন। তার আগে সকালে মণ্ডপ প্রাঙ্গনে চলল সেলেবদের দেবীবরণ । সঙ্গে চুটিয়ে সিঁদুরখেলা। টলিউডের চেনা মুখগুলো তখন সব সিঁদুরে মাখামাখি। একে অন্যকে সিঁদুরে রাঙিয়ে চলল দেদার খুনসুটি। সঙ্গে সেলফি-বাজি। প্রতিবারের মতই সিঁদুর খেলতে চালতাবাগানে হাজির মুনমুন সেন। সদ্য বিবাহিতা মেয়ে রিয়া কেন এল না, সে প্রশ্ন উঠল অবধারিতভাবে।

এই আনন্দ থেকে বাদ যাননি বিদেশীরাও। বিদেশী কনসুলেট থেকে অনেক বিদেশী অতিথি এসেছিলেন চালতাবাগানের সিঁদুরখেলায় অংশ নিতে। তবে প্রতিবারের মত এবার আর জমিয়ে আড্ডা, খাওয়া দাওয়া হয়নি। সিঁদুরখেলার পরই চালতাবাগান দুর্গার ট্যাবলো চলে যায় রেড রোডের বিসর্জনের মেগা কার্নিভালে অংশ নিতে।

First published: 07:35:35 PM Oct 03, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर