হোম /খবর /শিলিগুড়ি /
শিলিগুড়ি জেলা হাসপাতালে নবজাতক শিশুর মৃত্যুতে উত্তেজনা

Siliguri News: শিলিগুড়ি জেলা হাসপাতালে নবজাতক শিশুর মৃত্যুতে উত্তেজনা

X
title=

শিলিগুড়ি জেলা হাসপাতালের ডাক্তারের গাফিলতিতে নবজাতকের মৃত‍্যু ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়ালো। ইতিমধ্যে বিষয়টি নিয়ে মৃত শিশুর পরিবারের তরফে শিলিগুড়ি থানায় ও হাসপাতালের সুপারকে লিখিত অভিযোগ জানানো হয়েছে।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#শিলিগুড়ি : শিলিগুড়ি জেলা হাসপাতালের ডাক্তারের গাফিলতিতে নবজাতকের মৃত‍্যু ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়ালো। ইতিমধ্যে বিষয়টি নিয়ে মৃত শিশুর পরিবারের তরফে শিলিগুড়ি থানায় ও হাসপাতালের সুপারকে লিখিত অভিযোগ জানানো হয়েছে। অভিযোগ স্বীকার করে পুরো বিষয় তদন্ত করে দোষী প্রমাণিত হলে উপযুক্ত শাস্তির আশ্বাস হাসপাতাল সুপার চন্দন ঘোষ। চম্পাশারি দেবিডাঙ্গার বাসিন্দা ঝন্টু মন্ডল পেশা প্লাম্বার।

গত বৃহস্পতিবার তাঁর স্ত্রী কল্পনা মন্ডলকে অন্তসত্ত্বা অবস্থায় শিলিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করেন ডাক্তার পি. সর্দার (প্রতিভা) এর অধীনে। অভিযোগ বৃহস্পতিবার ভর্তি করার পর পরের সারাদিন তাঁর স্ত্রীকে কর্মরত ডাক্তার দেখতে আসেনি। পরেরদিন শুক্রবার হাসপাতালের নার্সরা তাঁকে স্বাভাবিক ভাবে প্রসবের চেষ্টা করেন তাতেও না হওয়ায় সেই সময় আরেক ডাক্তারকে দিয়ে সিজার করে শিশুর জন্ম দেওয়া হয়। অভিযোগ এর ফলে ওই শিশুর মাথায় জল জমে যায় এবং শিশুটি গুরুতর হয়ে পরে। যার ফলে গতকাল ওই শিশু মারা যায়।

আরও পড়ুনঃ আগুন নেভাতে ফাস্ট এইড সার্ভিস, অগ্নি নির্বাপক বালির বস্তা বিতরণ কাউন্সিলরের

এরপরই সোমবার সকাল থেকেই হাসপাতালে উত্তেজনা ছড়ায়। এদিন হাসপাতালে বিক্ষোভ দেখায় মৃত শিশুর পরিবারের লোকেরা। পরে অবশ্য ঘটনার সঠিক বিচার চেয়ে এবং ডাক্তারের শাস্তির দাবি চেয়ে পুলিশ ও হাসপাতাল সুপারের দ্বারস্থ হন তারা। অন্যদিকে এই ঘটনার পরিপেক্ষিতে ডাঃ চন্দন ঘোষ জানান, এই ধরনে ঘটনা কাম‍্য নয়। পুরো বিষয়টি CMOH কে জানানো হয়েছে। তদন্ত করে যথাযোগ্য ব‍্যবস্থা নেওয়া হবে।

Anirban Roy

Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Siliguri