হোম /খবর /শিলিগুড়ি /
অবশেষে হুঁশ ফিরল প্রশাসনের, ভিআইপি রোড সংস্কারের উদ্যোগ এসজেডিএ-র

Siliguri News: অবশেষে হুঁশ ফিরল প্রশাসনের, ভিআইপি রোড সংস্কারের উদ্যোগ এসজেডিএ-র

X
ভি [object Object]

অবশেষে উদ্যোগী হল এসজেডিএ। বরাদ্দ হয়েছে অর্থও। নতুন করে তৈরি করা হবে শহর শিলিগুড়ি সংলগ্ন ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভার অধীনস্থ ভিআইপি রোড।

  • Local18
  • Last Updated :
  • Share this:

#শিলিগুড়ি: অবশেষে উদ্যোগী হল এসজেডিএ। বরাদ্দ হয়েছে অর্থও। নতুন করে তৈরি করা হবে শহর শিলিগুড়ি সংলগ্ন ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভার অধীনস্থ ভিআইপি রোড। কিন্তু কাজ কবে শুরু হবে তা অবশ্য স্পষ্ট নয়। এসজেডিএর চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী জানিয়েছেন, দ্রুত কাজ শুরু হবে।

দীর্ঘ সময় যাবৎ বেহাল অবস্থায় পড়ে রয়েছে ভিআইপি রোড। বাড়িভাষা আন্ডারপাস থেকে ভবেশ মোড় পর্যন্ত রাস্তায় তৈরি হয়েছে বড় বড় গর্ত৷ ভরা বর্ষায় তাতে জল জমে বিপজ্জনক হয়ে ওঠে ভিআইপি রোড। একাধিকবার দুর্ঘটনাও ঘটেছে। আহতও হয়েছেন অনেকেই। সেক্ষেত্রে দ্রুত রাস্তা সংস্কারের দাবি উঠেছিল। রাস্তা সংস্কারের দাবিতে পথ অবরোধ থেকে শুরু করে আন্দোলনের পথে হেঁটেছিলেন স্থানীয়রা। অবশেষে তাদের স্বপ্ন পূরণ হতে চলেছে। ভিআইপি রোড নতুন করে তৈরির ক্ষেত্রে উদ্যোগী হল এসজেডিএ। এসজেডিএ ভবনে ১৪৬তম মাসিক অধিবেশন আয়োজিত হয়।

আরও পড়ুন: ডিসেম্বর মাসে ১৪ দিন বন্ধ থাকতে চলেছে ব্যাঙ্ক! দেখে নিন ছুটির তালিকা

আরও পড়ুন: কৃষকদের মুশকিল আসান! আয় বাড়বে, পেনশনও মিলবে, এই ৫ প্রকল্পের সুবিধে জানুন

ম্যারাথন মাসিক অধিবেশন শেষে এসজেডিএর চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী জানিয়েছেন, শিলিগুড়ি ও জলপাইগুড়ির উন্নয়নের জন্য এসজেডিএ-এর পক্ষ থেকে এখনও মোট ৪০টি কাজ সম্পন্ন করা হয়েছে৷  যে সমস্ত কাজ এখনও পুরোপুরি সম্পন্ন করা হয়নি সাধারণ মানুষের স্বার্থে সে কাজগুলোকে যত দ্রুত সম্ভব শেষ করা হবে। পাশাপাশি এদিন চেয়ারম্যান আরও জানান, শিলিগুড়ির জাবরাভিটা এলাকা সংলগ্ন ভিআইপি রোডের আন্ডারপাস বিগত বেশ কয়েকদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। রাস্তার দুরবস্থা হওয়ার কারণে বেশ কয়েকবার সাধারণ মানুষ দুর্ঘটনার শিকার হয়েছে এমন অভিযোগ তুলে রাস্তায় নেমে বিক্ষোভও দেখিয়েছে স্থানীয়বাসিন্দারা। ফলে সেই রাস্তা মেরামতের জন্য এবার ১৪লক্ষ টাকা বরাদ্দ করেছে শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদ। শিলিগুড়ির ঐতিহ্যবাহী স্কুল শিলিগুড়ি উচ্চবালিকা বিদ্যালয়কে আবার নতুন রূপে সাজিয়ে তোলার জন্য ৭৭লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে যে কাজ খুব দ্রুত শুরু করা হবে।

অনির্বাণ রায়

Published by:Rachana Majumder
First published:

Tags: Siliguri News