হোম /খবর /শিলিগুড়ি /
জাতীয় স্তরে অ্যাথলেটিক্সে চারটি স্বর্ণ পদক জয় শিলিগুড়ির দীপ্তির, বয়স শুনলে চ

Siliguri News: জাতীয় স্তরে অ্যাথলেটিক্সে চারটি স্বর্ণ পদক জয় শিলিগুড়ির দীপ্তির, বয়স শুনলে চমকে যাবেন

X
title=

বয়সকে নেহাতই একটা সংখ্যা বানিয়ে ৫৯ বছর বয়সে জাতীয় স্তরে চারটি স্বর্ণ পদক ও একটি রৌপ্য পদক নিয়ে ফিরলেন শিলিগুড়ির দীপ্তি।

  • Local18
  • Last Updated :
  • Share this:

#শিলিগুড়ি: কথায় আছে চেষ্টা থাকলে সবকিছুই সম্ভব। আর এই চেষ্টা আপনার যেকোনো বয়সেই আপনি করতে পারেন। বয়স একটা সংখ্যা মাত্র। বয়স কিন্তু কোনদিনই আমাদের ইচ্ছা গুলোকে আটকে রাখতে পারবে না, যদি থাকে আমাদের চেষ্টা। আর সেই চেষ্টা করেই সফল শিলিগুড়ির দীপ্তি পাল। বয়সকে নেহাতই একটা সংখ্যা বানিয়ে ৫৯ বছর বয়সে জাতীয় স্তরে চারটি স্বর্ণ পদক ও একটি রৌপ্য পদক নিয়ে ফিরলেন শিলিগুড়ির দীপ্তি।

গতানুগতিক প্রথম হতে ভালোবাসেন দীপ্তি। যে বয়সে মানুষ খেলা ছেড়ে দেওয়ার কথা ভাবেন সেই বয়সে ১০ কিলোমিটার দৌড়ে প্রথম হয়ে দেখালেন । এছাড়াও ৫ কিলোমিটার রেস, ৩ কিমি ও ৫ কিমি হাঁটা প্রতিযোগিতায় প্রথম হয়েছেন তিনি । মহারাষ্ট্রের নাসিকে  অনুষ্ঠিত হচ্ছে জাতীয় স্তরের ভেটারানস অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপ খেলা। এছাড়াও সিলেকশন করা হচ্ছে আন্তর্জাতিক স্তরে প্রতিযোগিতা এর জন্য ।

বয়সের সঙ্গে সঙ্গে সত্যি কমতে থাকে যার জেরে অনেকেই তাদের নিজেদেরকে মনে করে থাকে দুর্বল। তবে, বয়স হয়ে গেল শুধুমাত্র প্রয়োজন একটু মনের জোর আর তাতেই কেল্লাফতে। দীপ্তি জানান, জীবনের সুস্থভাবে বাঁচার একমাত্র অস্ত্র মন খুলে বাঁচো, যা মন চায় তাই করো, তাহলে হয়তো সব বয়সের বাধাকে তুড়ি মেরে উড়িয়ে দেওয়া যাবে, জীবনের প্রতিটি মুহূর্তকে উপভোগ করা যাবে । জন্ম যখন হয়েছে মৃত্যু তখন হবেই, কেউ অমর নয় সমাজে। কিন্তু তার মধ্যেই জীবনকে রঙিন করে তুলতে হবে৷

তিনি আরও বলেন, "ছোটবেলা থেকেই যেহেতু অ্যাথলেটিক্সে ছিলাম তাই সেই ইচ্ছাটা এখনো মরে যায়নি মাঝে সংসারের দায়িত্ব পালন করতে খেলাটা ছুটে গিয়ে ছিল কিন্তু আবার সেই নতুন উদ্যম ফিরে পেয়েছি। আমার ছেলেরা সবসময় আমাকে উৎসাহ জোগায় যার জন্য আমি এই জায়গায় পৌঁছতে পেরেছি। ওরা না থাকলে এটা সম্ভব হতো না।"

অনির্বাণ রায়

Published by:Rachana Majumder
First published:

Tags: Siliguri News