হোম /খবর /শিলিগুড়ি /
নকশালবাড়ি থেকে পানিট্যাঙ্কি আসছিল ওই ব্যক্তি! তল্লাশি করে যা মিলল দেখে চক্ষু চড

Siliguri News: নকশালবাড়ি থেকে পানিট্যাঙ্কি আসছিল ওই ব্যক্তি! তল্লাশি করে যা মিলল দেখে চক্ষু চড়কগাছ

X
title=

নিষিদ্ধ কাফ সিরাপ ও ২ লক্ষ টাকা সহ গ্রেফতার এক ব্যক্তি। খড়িবাড়ির ভারত-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কিতে নিষিদ্ধ কাফ সিরাপ ও ২ লক্ষ টাকা সহ মাদক পাচারকারীকে গ্রেফতার করে খড়িবাড়ি পুলিশ।

  • Local18
  • Last Updated :
  • Share this:

#খড়িবাড়ি: নিষিদ্ধ কাফ সিরাপ ও ২ লক্ষ টাকা-সহ গ্রেফতার এক ব্যক্তি। খড়িবাড়ির ভারত-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কিতে নিষিদ্ধ কাফ সিরাপ ও ২ লক্ষ টাকা সহ মাদক পাচারকারীকে গ্রেফতার করে খড়িবাড়ি পুলিশ। ধৃতের নাম রাহুল অধিকারী। পানিট্যাঙ্কির গৌড়সিং জোত এলাকার বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, নকশালবাড়ি থেকে পানিট্যাঙ্কি আসার সময় ব্যক্তিকে আটক করা হয়। এরপর তল্লাশি চালিয়ে তার স্কুটারের ভিতর থেকে ২৮ বোতল নিষিদ্ধ কাফ সিরাপ ও ২ লক্ষ টাকা উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার ধৃতকে শিলিগুড়ি মহকুমা আদালতে পেশ করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে খড়িবাড়ি থানার পুলিশ।

সিরাপ কেনা একেবারেই সহজ। কেউ কোনও সন্দেহ করে না। পুলিশ ও নানা কলেজ সূত্রে জানা গিয়েছে তাই কমবয়সীদের মধ্যে এই কাশির সিরাপ খেয়ে নেশা করার প্রবণতা বাড়ছে বলে । এ নিয়ে উদ্বেগও প্রকাশ করেছেন নানা কলেজ কর্তৃপক্ষ। সিরাপের কমবয়সী ক্রেতা বেড়েছে গত কয়েক বছরে, জানিয়েছে বিভিন্ন ওষুধ দোকান। এই নেশা ক্যানসার-সহ নানা রোগের জন্ম দিতে পারে বলে জানান চিকিৎসকেরা। মূলত সচেতনতা ও নজরদারির অভাবেই এই প্রবণতা বাড়ছে বলে দাবি তাঁদের।

দরকার ছাড়া এই সিরাপ শরীরের যথেষ্ট ক্ষতি করে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তাঁরা জানান, নিয়মিত অতিরিক্ত মাত্রায় কাশির সিরাপ সেবনে খাদ্যনালী আক্রান্ত হয়। তা থেকে ক্যানসার পর্যন্ত হতে পারে। এ ছাড়া মুখের ভিতরে ক্ষত, চর্মরোগ ও স্নায়ুর সমস্যাও হতে পারে। শহরজুড়ে দীর্ঘদিন ধরে মাদকবিরোধী অভিযান চালিয়ে যাচ্ছেন শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ। তবে এর পেছনে কোন চক্র কাজ করছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

অনির্বাণ রায়

Published by:Rachana Majumder
First published:

Tags: Siliguri