Football World Cup 2018

অ্যাম্বাসাডর এখন ইতিহাস, হিন্দমোটর কারখানার ৩১৪ একর জমিতে তৈরি হচ্ছে স্মার্ট সিটি

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 26, 2018 03:25 PM IST
অ্যাম্বাসাডর এখন ইতিহাস, হিন্দমোটর কারখানার ৩১৪ একর জমিতে তৈরি হচ্ছে স্মার্ট সিটি
Shriram Grand City
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 26, 2018 03:25 PM IST

#কলকাতা: বাঙালির গর্বের ইতিহাস অ্যাম্বাসাডর এখন ইতিহাস। উত্তরপাড়ায় সেই কারখানাতেই তৈরি হচ্ছে পূর্ব ভারতের বৃহত্তম আবাসন প্রকল্প। সেই প্রকল্পের হাত ধরেই অন্তত ২ হাজার কোটির লগ্নি রাজ্যে। প্রথম পর্যায়েই লগ্নি হচ্ছে ৬৫০ কোটি টাকা। হিন্দমোটর কারখানার ৩১৪ একর জমিতে ২৫ হাজার ফ্ল্যাট সহ স্মার্ট সিটি গড়ে তুলছে শ্রীরাম প্রপার্টিজ। দক্ষিণ ভারতের অন্যতম বৃহত্তম এই আবাসন সংস্থার দেশে এটাই বৃহত্তম প্রকল্প।

সংস্থার দাবি, নির্মাণকাজ শেষে ২৫ হাজার ফ্ল্যাট তৈরি হবে উত্তরপাড়া ক্যাম্পাসে। এর মধ্যে ৬০ শতাংশই মধ্যবিত্তের কথা ভেবে তৈরির পরিকল্পনা রয়েছে। এইস্তরে ফ্ল্যাটের দাম শুরু ১৪ লক্ষ টাকা থেকে। থাকবে বাণিজ্যিক এলাকা ও শপিং মলও।

স্মার্ট সিটির শর্ত মেনেই উন্নত জীবনধারণের পরিকাঠামোও তৈরি করছে সংস্থা। এজন্য শ্রীশ্রী রবিশংকরের আর্ট অফ লিভিংয়ের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে শ্রীরাম প্রপার্টিজ। শ্রীশ্রী কেয়ার সেন্টার অর্থাৎ আর্য়ুবেদিক হাসপাতাল ছাড়াও এখানে থাকবে শ্রীশ্রী অ্যাকাডেমি। এনিয়ে এটি রাজ্যের তাদের দ্বিতীয় স্কুল-ক্যাম্পাস।

M Murali-Managing Director-Shriram Properties M Murali-Managing Director-Shriram Properties

শ্রীরাম প্রপার্টিজের ম্যানেজিং ডিরেক্টর এম মুরলীর দাবি, ইক্যুইটি ও নিজস্ব সম্পদ থেকে প্রকল্পের টাকা উঠে আসছে। বেঙ্গল শ্রীরাম হাইটেক সিটির সিইও এস বালাসুব্রহ্মণ্যমের দাবি, পূর্ব ভারতের এই বৃহত্তম প্রকল্পকে কেন্দ্র করে বদলে যাবে এলাকার চেহারা। কর্মসংস্থান ও পরিবহণেও নজর দিতে চায় সংস্থা। এজন্য নির্দিষ্ট নীতি নিয়ে এগোতে চায় শ্রীরাম প্রপার্টিজ। যদিও এনিয়ে নির্দিষ্ট করে কিছু জানাননি সংস্থার কর্তারা।

First published: 04:36:12 PM Feb 24, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर