রত্ন ব্যবসায়ী খুনের ঘটনায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 24, 2017 07:06 PM IST
রত্ন ব্যবসায়ী খুনের ঘটনায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য
নিজস্ব চিত্র
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 24, 2017 07:06 PM IST

#কলকাতা: জাকারিয়া স্ট্রিটে রত্ন ব্যবসায়ী খুনে জোড়াল হচ্ছে পরিচিত যোগের তত্ত্ব। দোকান থেকে উধাও হয়েছে বহু মূল্য বেশ কিছু রত্ন। তদন্তকারীদের অনুমান নির্দিষ্ট ভাবে দোকানের ভিতরে হিরে ও রত্নের অবস্থান জানত দুষ্কৃতীরা। এমনকি এলাকার ভৌগলিক অবস্থান সম্পর্কেও যথেষ্ট ওয়াকিবহাল ছিল তারা। লুঠ হয়েছে ব্যবসায়ীর মোবাইল ফোনও। আপাতত সেই ফোনের আইএমইআই নম্বর দিয়েই দুষ্কৃতীদের খোঁজ চালানোর চেষ্টা করছে পুলিশ।

প্রতিদিনের মত ব্যবসায়ী মহম্মদ সেলিমকে বাড়ি নিয়ে যাওয়ার জন্য ড্রাইভার আসে। ফোনে ড্রাইভারকে অপেক্ষা করতে বলেন সেলিম। দেড় ঘণ্টা পেরিয়ে যাওয়ার পর সন্দেহ হয় ড্রাইভারের। দোকানের সামনে গিয়ে দেখেন শাটার নামানো। কিন্তু তালা নেই ৷

শাটার খুলে সেলিমকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখেন ড্রাইভার। ব্যবসায়ীর মুখ টেপ দিয়ে বাঁধা ছিল। তাঁর গলাতেও মিলেছে, দড়ির ফাঁসের দাগ।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় জোড়াসাঁকো থানার পুলিশ। পুলিশ কুকুর এনেও চালানো হয় তল্লাশি। লুঠের উদ্দেশ্যেই ব্যবসায়ীকে খুন করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের।

লুঠের উদ্দেশ্যে খুন

দোকানের অ্যান্টি চেম্বার থেকে খোয়া গিয়েছে ৩টি মূল্যবান হিরে

খোয়া গিয়েছে মণি, মুক্তো সহ বহু রত্ন

ব্যবসায়ীর মোবাইল ফোনও নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা

ঘটনার দিন আসানসোলের এক ক্রেতার দোকানে আসার কথা ছিল। তার জন্যই সেদিন দোকানে বেশি রাত পর্যন্ত ছিলেন ব্যবসায়ী। ঘটনার আগে ব্যবসায়ীর সঙ্গে ফোনের কথোপকথন লুকোতেই ফোন লুঠ করা হয়েছি কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। খুনের পর ঘটনার পর্যবেক্ষণ করে পরিচিত যোগের বিষয়টিই উঠে আসছে।

ব্যবসায়ী খুনে পরিচিত যোগ

দোকানের খোলা ও বন্ধের সময় জানত দুষ্কৃতীরা

কোথায় কোন রত্ন থাকে সে সম্পর্কেও ছিল নিখুঁত ধারনা

এলাকার ভৌগলিক অবস্থানও জানত খুনিরা

তবে নিহত ব্যবসায়ীর কোনও শত্রু ছিল না বলেই জানাচ্ছেন আত্মীয়রা।

ওই এলাকায় নেই কোনও সিসিটিভি। তাই পুলিশের কাছে ভরসা এখন নিহতের মোবাইল ফোন। তার আইএমইআই নম্বর ধরেই দুষ্কৃতীদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

First published: 06:43:54 PM Oct 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर