সরকারি কর্মীদের প্রজাতন্ত্র দিবসের ছুটি বাতিল, হতে হবে হাজির, জারি নির্দেশিকা

সরকারি কর্মীদের প্রজাতন্ত্র দিবসের ছুটি বাতিল, হতে হবে হাজির, জারি নির্দেশিকা
File Photo
  • Share this:

#শ্রীনগর: ছুটি বাতিল। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে হাজির থাকতে হবে সমস্ত সরকারি কর্মীদের ৷ এমনটাই নির্দেশিকা জারি করা হয়েছে ৷ আর এমন নির্দেশিকা দারি করেছেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক ৷ নির্দেশিকাতে আরও জানানো হয়েছে, অনুষ্ঠানে কোনও কর্মীর অনুপস্থিতি দায়িত্বজ্ঞাহীনতা ও সরকারি নির্দেশ লঙ্ঘন হিসেবে বিবেচিত হবে

প্রজাতন্ত্র দিবস অর্থাৎ ২৬ জানুয়ারি জাতীয় ছুটি। সমস্ত সরকারি দফতর সে দিন বন্ধ থাকে। কিন্তু রাজ্যপালের এ হেন নির্দেশিকাতে তৈরি হয়েছে বিতর্ক। ইতিমধ্যে রাজ্যপালের এই নির্দেশ সমস্ত সরকারি দফতরে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। বলে দেওয়া হয়েছে, সমস্ত উর্ধ্বতন কর্মীরা তাঁদের অধিনস্ত কর্মীদের এই ব্যাপারে জানিয়ে দেয়।

1547790854-Satya_Pal_Malik_PTI

রাজ্যপাল সত্যপাল মালিকের তরফে দেওয়া সরকারি নির্দেশিকাতে জানানো হয়েছে, প্রজাতন্ত্র দিবস একটা গুরুত্বপূর্ণ দিন। আর তাই সেদিন দেশজুড়ে নানা অনুষ্ঠান হয়। সাড়ম্বরে সেই অনুষ্ঠান পালিত হয় জম্মু-কাশ্মীরেও। জম্মু ও কাশ্মীরের ক্রিকেট স্টেডিয়ামে পতাকা উত্তোলন করেন রাজ্যপাল সত্যপাল মালিক। আর সেখানে সমস্ত সরকারি কর্মীদের উপস্থিত থাকা কর্তব্য বলে সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। আর সেই কারণে জম্মু ও কাশ্মীরে কর্মরত সকল সরকারি কর্মীদের তাই এই অনুষ্ঠানে উপস্থিত থাকা বাধ্যতামূলক করা হয়েছে সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

First published: January 20, 2019, 4:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर