অযত্নে পড়েছিল সবুজসাথীর হাজার-দুয়েক সাইকেল, সংবাদমাধ্যমে খবর দেখানোর পরই গতি হল সবুজসাথীর

অক্টোবর সংবাদমাধ্যমে খবর দেখানোর পরই জঙ্গলাকীর্ণ সবুজসাথী সাইকেলের গতি হলো উত্তর দিনাজপুরে।

Akash Misra | News18 Bangla
Updated:Oct 30, 2017 07:54 PM IST
অযত্নে পড়েছিল সবুজসাথীর হাজার-দুয়েক সাইকেল, সংবাদমাধ্যমে খবর দেখানোর পরই গতি হল সবুজসাথীর
ETV
Akash Misra | News18 Bangla
Updated:Oct 30, 2017 07:54 PM IST

#রায়গঞ্জ: অক্টোবর সংবাদমাধ্যমে খবর দেখানোর পরই জঙ্গলাকীর্ণ সবুজসাথী সাইকেলের গতি হলো উত্তর দিনাজপুরে। রায়গঞ্জ মহারাজা উচ্চ বিদ্যালয়ে সাত-আট মাস ধরে পরে থাকা সবুজসাথীর সাইকেল মেরামত করে তা আজ তা তুলে দেওয়া হলো ছাত্র-ছাত্রীদের হাতে। তবে সবুজসাথী প্রকল্পের সাইকেল স্কুলের মাঠে জঙ্গলাকীর্ণ হয়ে পরে থাকার ঘটনা সংবাদমাধ্যমের শিরোনামে উঠে আসার কারনেই যে তা বিতরন করা হলো একথা স্বীকার করে নিয়েছে মহারাজা জগদীশনাথ বিদ্যালয় কর্তৃপক্ষ। দেরীতে হলেও প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শিক্ষকমহল।

রায়গঞ্জের মহারাজা জগদীশনাথ হাইস্কুলের মাঠ দখল করে কয়েক হাজার সবুজসাথী প্রকল্পের সাইকেল অযত্নে ফেলে রেখেছিল রায়গঞ্জ ব্লক প্রশাসন। রোদ, ঝড়, জল বৃষ্টিতে জঙ্গলাকীর্ণ হয়ে নষ্ট হয়ে যেতে বসেছিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সাধের প্রকল্প সবুজসাথীর সাইকেল। সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হতেই নড়ে চড়ে বসে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। জেলাশাসকের নির্দেশে ব্লক প্রশাসন থেকে তড়িঘড়ি পরদিনই সাইকেলগুলির উপর থেকে জঙ্গল পরিষ্কার করার পাশাপাশি মেরামত করার কাজ শুরু করা হয়। তিন-চারদিন ধরে হাজার দুয়েক সাইকেল মেরামত করে তা ব্যাবহারের উপযোগী করে তুলে আজ তুলে দেওয়া হলো উপভোক্তা ছাত্র-ছাত্রীদের হাতে।

সবুজসাথী সাইকেল বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সবুজসাথীর নোডাল অফিসার নিখিল পাল সহ অন্যান্য আধিকারিকেরা। সবুজসাথীর নোডাল অফিসার নিখিলবাবুও স্বীকার করেন সংবাদমাধ্যমে খবরের পরেই সাইকেল বিলির বিষয়ে উদ্যোগ নেয়। এদিকে রায়গঞ্জের পাশাপাশি ইসলামপুরের শ্রীকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের স্কুল মাঠেও জমা করে রাখা হয়েছে হাজার খানেক সবুজসাথী প্রকল্পের সাইকেল। সেই খবরও প্রকাশিত হয়েছে সংবাদমাধ্যমে। রায়গঞ্জের মহারাজা জগদীশনাথ হাইস্কুলের ভাগ্যে শিকে ছিঁড়লেও কবে সাইকেলমুক্ত খেলার মাঠ পাবে ইসলামপুরের শ্রীকৃষ্ণপুর হাইস্কুল সেটাই এখন দেখার।

First published: 07:54:38 PM Oct 30, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर