ভুল তথ্যে প্রতারণা ! ওকলাকে নোটিস রিল্যায়েন্স জিও-র

কোন টেকিলম সংস্থার ইন্টারনেট পরিষেবা ভাল? কে কেমন আপলোড-ডাউনলোড স্পিড দিচ্ছে?

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 22, 2017 05:21 PM IST
ভুল তথ্যে প্রতারণা ! ওকলাকে নোটিস রিল্যায়েন্স জিও-র
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 22, 2017 05:21 PM IST

#মুম্বই: কোন টেকিলম সংস্থার ইন্টারনেট পরিষেবা ভাল? কে কেমন আপলোড-ডাউনলোড স্পিড দিচ্ছে? এরই উত্তর চটপট দেখিয়ে দেয় অ্যান্ড্রয়েড অ্যাপ ওকলা। অথচ, এই অ্যাপের গ্রহণযোগ্যতা নিয়েই প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞরা। অভিযোগ, ভুল তথ্য দিয়ে গ্রাহকদের বিভ্রান্ত করা হচ্ছে।

ইন্টারনেট পরিষেবার ক্ষেত্রে প্রত্যেকটি টেকিলম সংস্থাই নিজেদের এগিয়ে থাকার দাবি করে। কিন্তু, হাই স্পিড ইন্টারনেট পরিষেবা দেওয়ার সেই দাবিই এবার প্রশ্নের মুখে। ইন্টারনেটের স্পিড মাপার অ্যান্ড্রয়েড অ্যাপ ওকলার গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞরা। অভিযোগ, ডুয়েল সিমের ফোনে ইন্টারনেট স্পিডের ভুল তথ্য দিচ্ছে এই অ্যাপ।

অ্যাপের এই ভুল তথ্যের ভিত্তিতেই টেকিলম সংস্থাগুলি গ্রাহকদের প্রতারণা করছে বলে অভিযোগ।

গ্রাহকদের সঙ্গে এই প্রতারণা সামনে আসতেই পদক্ষেপ করেছে রিলায়েন্স জিও। প্রতারণা বন্ধ করতে, গ্রাহকদের উন্নত পরিষেবা প্রদানে ওকলা, LLCকে নোটিস দিয়েছে রিলায়েন্স জিও।

রিল্যায়েন্স জিও-র তরফে জানানো হয়েছে, যে ফোনগুলিতে একটার বেশি সিমের স্লট রয়েছে সে ক্ষেত্রে ইন্টারনেটের স্পিড ঠিক দেখায় না ৷ দেশের ৯০ শতাংশ ৪জি  ফোনই ডুয়েল সিম ৷ তাই নির্ভুল কোনও তথ্য পাওয়া সম্ভব নয় ৷ এই তথ্যকে ১০০ শতাংশ সত্যি দাবি করে মানুষকে বিভ্রান্ত করছে এয়ারটেলের মতো সংস্থা ৷ মানুষকে এই রকম বিভ্রান্তি হাত থেকে রক্ষা করতে ও সচেতন করে তুলতে সমস্ত রকম প্রচেষ্টা চালিয়ে যাওয়া হবে ৷

First published: 05:20:46 PM Mar 22, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर