মেট্রোর কাজে ঘরহারাদের পুনর্বাসনের কাজ শুরু

অবশেষে মিটল নোয়াপাড়া দক্ষিণেশ্বরে মেট্রো রেল প্রকল্পের জমি জট।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 14, 2017 04:25 PM IST
মেট্রোর কাজে ঘরহারাদের পুনর্বাসনের কাজ শুরু
File Photo
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 14, 2017 04:25 PM IST

#কলকাতা: অবশেষে মিটল নোয়াপাড়া দক্ষিণেশ্বরে মেট্রো রেল প্রকল্পের জমি জট। নোয়াপাড়ার রাজীব নগরের ২০২টি পরিবারকে পুনর্বাসন দেওয়ার জন্য বেলঘড়িয়ার মিত্র বাগানে KMDA একটি জমি চিহ্নিত হয়েছিল গত জুলাই মাসে। সেই জমিতে আজ, শনিবার ২০২টি পরিবারের মধ্যে লটারির মাধ্যমে ৫০টি পরিবারের সদস্যদের হাতে ঘরের চাবি তুলে দেওয়া হয়। আরও ৭০টি পরিবারকে আগামী ডিসেম্বর মাসের মধ্যেই ধাপে ধাপে ঘর তৈরি করে দেওয়া হবে।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবহণ সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, নগর ও উন্নয়ন দফতরের সচিব ওঙ্কার সিং মিনা, জেলা শাসক অন্তরা আচার্য, সাংসদ সৌগত রায় প্রমুখ ৷

গত ছ’ বছর ধরে মাত্র কয়েক মিটার জমি জটে ঝুলে ছিল নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর মেট্রো সম্প্রসারণের কাজ। এক দিকে বরাহনগর আরেক দিকে কামারহাটি, এই দুই পুরসভার এলাকা মিলিয়ে ৬০০ মিটার ফাঁকা পাচ্ছিলেন না মেট্রো কর্তৃপক্ষ। তবে আগেই বরাহনগর পুরসভার ২৫০ মিটার অংশের দখলদারদের বিকল্প বাসস্থানের ব্যবস্থা করে দিয়ে জমি ফাঁকা করে দেওয়া হয়েছে। কিন্তু সমস্যা ছিল কামারহাটির রাজীব নগর নিয়ে। সেখানে ৩৫০ মিটার অংশে দখলদার থাকায় থমকে ছিল মেট্রোর কাজ। দীর্ঘ টালবাহানার পর অবশেষে কয়েক মাস আগেই সেই জটিলতা কেটে যায়।

First published: 04:25:48 PM Oct 14, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर