বাংলার এক বোলার কম নিয়ে খেলতে নামার স্ট্র্যাটেজিতে উঠছে প্রশ্ন

আসছে বছর আবার হবে... এভাবেই যে কত বছর কাটবে !

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 20, 2017 08:56 AM IST
বাংলার এক বোলার কম নিয়ে খেলতে নামার স্ট্র্যাটেজিতে উঠছে প্রশ্ন
Representational Image
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 20, 2017 08:56 AM IST

#পুণে: বিদায় বাংলা। রঞ্জির সেমিতে জঘন্য হারে বছর শেষ মনোজদের। তিন দিনে স্বপ্নের অপমৃত্যু। দিল্লির কাছে ইনিংস ও ২৬ রানে হার। কাজে এল না শামির লড়াকু স্পেল। সাইনির হানায় বেলাইন বঙ্গ ব্রিগেড। দিল্লি কোচ কে পি ভাস্কর ম্যাচ শেষে সরাসরি প্রশ্নই তুলে দিলেন ‘‘মনে তো হল বাংলা একজন বোলার কম নিয়ে ব্যাটসম্যান বাড়িয়ে খেলতে নেমেছিল। কী ভেবেছিল ওরা ? শামিদের দিয়ে আমাদের গুঁড়িয়ে তার পরে ব্যাটসম্যানদের নিয়ে ম্যাচ বার করে নেবে? ’’

আরও একটা বছর পার। রঞ্জির স্বপ্ন চুরমার। সঙ্গে আরেকটা লজ্জার হার। পুণের সেমিফাইনালে ৭২ ঘণ্টাতেই হার। গম্ভীর-ঋষভ পন্থদের দিল্লির কাছে ইনিংস আর ২৬ রানে হেরে এবারের মত রঞ্জি অ্যাডভেঞ্চারে পর্দা মনোজদের। আফ্রিকায় বিরাটদের নেট বোলার নভদীপ সাইনির বিধ্বংসী স্পেলেই থরহরিকম্প বঙ্গ ব্যাটিং। শামির ৬ উইকেটে ধাক্কায়, প্রথম ইনিংসে ১১২ রানের বেশি লিড নিতে পারেননি গম্ভীররা। কিন্তু লাভ কি ? দিনের শেষে ৮৬-তে অলআউট বাংলা।

ভিশনের দুরদৃষ্টি। লক্ষ্মণের ক্লাস। দাদার দাওয়াই। কর্তাদের উপস্থিতি। কিন্তু ২২ গজে লড়াইয়েই ছিটেফোঁটা নেই। কাপ্তান মনোজ আর কবে খেলবেন ? কী লাভ হল জ্বর থেকে ওঠা সুদীপকে নামিয়ে ? তরুণ তুর্কিরা কবে পরিণত হবেন ? আগের ম্যাচের উইনিং কম্বিনেশন ভেঙেই কী সব ঘেঁটে গেল? হাহুতাশের পোস্টমর্টেম এদিনই শুরু হয়ে গেল। আসছে বছর আবার হবে... এভাবেই যে কত বছর কাটবে !

First published: 08:56:40 AM Dec 20, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर