Football World Cup 2018

‘‘ বদলার কথা মাথায় রেখে কোর্টে নামিনি ’’ : সিন্ধু

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Sep 18, 2017 01:21 PM IST
‘‘ বদলার কথা মাথায় রেখে কোর্টে নামিনি ’’ : সিন্ধু
Photo: PTI
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Sep 18, 2017 01:21 PM IST

#সিওল: গ্লাসগোয় হারের জ্বালা কোরিয়ায় সুদে আসলে জিতে নিতে সফল পিভি সিন্ধু ৷ রবিবার জাপানের ওকুহারাকে হারানোর পর প্রত্যেকেই এই ম্যাচকে প্রতিশোধের ম্যাচ হিসেবেই দেখছেন ৷ কিন্তু সিন্ধ নিজে এব্যাপারে কী বলছেন ?

ম্যাচ শেষে হায়দরাবাদি তারকা কিন্তু সাফ জানাচ্ছেন, বদলার কথা মাথায় রেখে তিনি একেবারেই কোর্টে নামেননি ৷ সিন্ধুর মতে, ‘‘ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১৯-১৭ এগিয়ে থাকার পরেও হেরে গিয়েছিলাম ওকুহারার কাছে। তবে রবিবার ফাইনালে সেটা মাথায় রাখিনি। যদিও অনেক লম্বা লম্বা র‌্যালি হয়েছে। কোর্টে খেলার সময় নিজেকে শুধু বলছিলাম পরের পয়েন্টটা খুব গুরুত্বপূর্ণ। আমাকে শাটলটা নিয়ন্ত্রণ করতেই হবে। আর কিছু আমার মাথায় তখন ছিল না ৷’’

গ্লাসগোর বদলা সিওলে। বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের প্রতিশোধ কোরিয়া ওপেনে। বিশ্বসেরা ওকুহারাকে হারিয়ে ৩ সপ্তাহ পর শোধ তুললেন পি ভি সিন্ধু। একইসঙ্গে প্রথম ভারতীয় মেয়ে হিসেবে রবিবার জিতে নিলেন কোরিয়া ওপেন। সুপার সিরিজ ব্যাডমিন্টনে মরশুমের তৃতীয় খেতাবটা এদিনই জিতে ফেললেন হায়দরাবাদের মেয়ে। সার্কিটে সিন্ধু-মারিনের পর এইমুহূর্তে সবচেয়ে গনগনে রেষারেষি সিন্ধু-ওকুহারার। সিওলে হাড্ডাহাড্ডি প্রথম গেম জেতার পর দ্বিতীয় গেমে একসময় ১০ পয়েন্টে পিছিয়ে পড়েছিলেন ভারতীয় শাটলার।

নির্ণায়ক তৃতীয় গেমে সবাই যখন আরেকটা রূদ্ধশ্বাস ক্লাইম্যাক্সের জন্য তৈরি হচ্ছেন, তখনই শেষ ৫ পয়েন্টে নিজেকে আর একইসঙ্গে ওকুহারাকে ছাপিয়ে গেলেন গোপীচাঁদের ছাত্রী। ফল ২২-২০, ১১-২১, ২০-১৮। জাপানি মেয়েকে হারানোর পর সিন্ধু অবশ্য স্বীকার করে নিলেন প্রতিটা পয়েন্ট কঠিন ছিল। নাজোমি ওকুহারাকে হারিয়ে র‍্যাঙ্কিংয়ে ফের সিংহাসনের দৌড়ে সিন্ধু। সামনেই জাপান সুপার সিরিজে ফের দেখা হতে পারে দুই চেনা প্রতিদ্বন্দ্বীর। তবে গোপীর দাবি, সিন্ধু সবে ২২। তাই পয়লা নম্বর হওয়ার অনেক সময় পড়ে আছে।

First published: 01:21:22 PM Sep 18, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर