Union
Budget 2023

Highlights

হোম /খবর /পুরুলিয়া /
সরকারি সমস্ত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত সারজুমাতু গ্রামের বাসিন্দারা

Purulia News: সরকারি সমস্ত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত সারজুমাতু গ্রামের বাসিন্দারা

X
title=

পুরুলিয়া জেলার ঝালদা মহকুমা এলাকার প্রত্যন্ত একটি গ্রাম হল সারজুমাতু গ্ৰাম। সরকারি সমস্ত সুযোগ সুবিধা থেকে এক প্রকার প্রায় বঞ্চিত হয়ে রয়েছেন ইচাগ গ্রাম পঞ্চায়েতের সারজুমাতু গ্রামের বাসিন্দারা।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#পুরুলিয়া : পুরুলিয়া জেলার ঝালদা মহকুমা এলাকার প্রত্যন্ত একটি গ্রাম হল সারজুমাতু গ্ৰাম। সরকারি সমস্ত সুযোগ সুবিধা থেকে এক প্রকার প্রায় বঞ্চিত হয়ে রয়েছেন ইচাগ গ্রাম পঞ্চায়েতের সারজুমাতু গ্রামের বাসিন্দারা। তাদের দাবি, স্বাধীনতার পর থেকে তারা সবকিছু থেকেই বঞ্চিত হয়ে আসছেন। তাদের গ্রামের অনেকেই পাচ্ছে না পেনশন, মিলছে না প্রধানমন্ত্রীর আবাস যোজনার ঘর। ভোটের সময় তারা ভোট দিলেও পাচ্ছেন না সরকারি সুযোগ সুবিধা।

যার ফলে ক্ষোভ সৃষ্টি হয়েছে গ্রামবাসীদের মনে। গ্রামবাসীরা জানান, তারা বারংবার পেনশনের জন্য ও আবাস যোজনার ঘরের জন্য আবেদন করেছেন কিন্তু তার পরেও তারা সবকিছু থেকে বঞ্চিত। তাদের দাবি, অবিলম্বে তাদের প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর ও পেনসেনের ব্যবস্থা করতে হবে।

আরও পড়ুনঃ ধানের গাদায় আগুন লাগায় চিন্তার ভাঁজ পড়েছে কৃষকদের কপালে

সরকারি যে সকল সুযোগ সুবিধা থেকে তারা এতদিন বঞ্চিত ছিল সেই সব কিছুর ব্যবস্থা করতে হবে। তাদের সুবিধা-অসুবিধা সংক্রান্ত সমস্ত দাবি জানিয়ে ইতিমধ্যেই ঝালদা এক নম্বর ব্লকের বিডিওর দ্বারস্থ হয়েছিলেন গ্রামবাসীরা। এরপরেও যদি তারা সমস্ত সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হন সেক্ষেত্রে আগামী দিনে তারা বৃহত্তর আন্দোলনের পথে হাঁটার কথাও জানান।

Sharmistha Banerjee Bairagi
Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Jhalda, Purulia