Home /News /purba-medinipur /
চোখ রাঙাচ্ছে গভীর নিম্নচাপ, জলোচ্ছ্বাসে ভয়ঙ্কর রূপ ধারণ করল দিঘার সমুদ্র

চোখ রাঙাচ্ছে গভীর নিম্নচাপ, জলোচ্ছ্বাসে ভয়ঙ্কর রূপ ধারণ করল দিঘার সমুদ্র

title=

West Bengal weather alert high tide in Digha : নিম্নচাপের কারণে লাগাতার বৃষ্টি দিঘায়। আসন্ন পূর্ণিমার ভরা কোটাল ও সঙ্গে দোসর ঝড়ো হওয়ায় উত্তাল দিঘার সমুদ্র সৈকত সরণিতে দাঁড়িয়ে জলোচ্ছ্বাসে মেতে উঠলেন পর্যটকেরা। 

  • Share this:

    #দিঘা, পূর্ব মেদিনীপুর: দিঘায় সৈকত সরণীতে দাঁড়িয়ে সমুদ্র স্নানে মেতে উঠেছেন পর্যটকেরা। বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ ঘনীভূত হয়েছে। নিম্নচাপের অভিমুখ ওড়িশা থেকে ছত্তিশগড় হলেও দক্ষিণবঙ্গ জুড়ে চলছে লাগাতার বৃষ্টিপাত। আবহাওয়া দফতর জানিয়েছে শুক্রবারের পর থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে, বিশেষ করে দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে। পশ্চিমবঙ্গের সমুদ্র উপকূলবর্তী জেলা পূর্ব মেদিনীপুর। নিম্নচাপের কারণে পূর্ব মেদিনীপুর জেলার উপকূলবর্তী অঞ্চলে লাগাতার বৃষ্টি হচ্ছে। বৃষ্টির সঙ্গে দোসর ঝোড়ো হাওয়া। ফলে উত্তাল সমুদ্র। ভাটার সময়ই সমুদ্রের জল এসে ধাক্কা খাচ্ছে গার্ড ওয়ালে। জোয়ারের সময় প্রবল জলোচ্ছ্বাসে ভয়ঙ্কর রূপ ধারণ করল দিঘার সমুদ্র।

    বঙ্গোপসাগরে নিম্নচাপ ও ঝোড়ো হওয়ার কারণে উপকূলবর্তী এলাকায় আগেই সতর্কতা জারি করেছে প্রশাসন। সমুদ্র থেকে ফিরে এসেছে মৎস্যজীবীদের ট্রলার। দিঘা-সহ পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন সৈকতে পর্যটকদের সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি থাকলেও পর্যটকেরা মেতে উঠলেন দিঘায় প্রবল জলোচ্ছ্বাসে। এ দিন জোয়ারের সময় দিঘায় প্রবল জলোচ্ছ্বাস উপভোগ করলেন পর্যটকেরা। নিম্নচাপের জেরে দিঘার উপকূলে লাগাতার বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস, জোয়ারে প্রবল জলোচ্ছ্বাস। গার্ড ওয়ার্ল্ড টপকে সমুদ্রের জল ঝাপটা মারছে সৈকত সরণিতে। ভিড় করলেন উৎসাহী পর্যটকরা। সমুদ্রে নামা নিষেধ তাই সৈকত সরণীতে দাঁড়িয়েই সমুদ্র স্নানে মেতে উঠলেন পর্যটকরা। বেড়াতে আসা এক পর্যটক জানান, 'সমুদ্রের এই ভয়ংকর উত্তাল রূপ একদিকে যেমন মনে ভয় আনছে, তেমনি প্রবল জলোচ্ছ্বাসের মজা উপভোগ করার মত।'

    আরও পড়ুন: গৃহবধুর সঙ্গে প্রেম! ছুটে এসেছিলেন সৌদি আরব থেকে, চরম পরিণতি অশোকনগরের যুবকের

     এদিকে এই পরিস্থিতিতে সতর্ক জেলা প্রশাসন। জেলার ২৫টি ব্লকেই আপদকালীন দফতরকে প্রস্তুত থাকতে বলেছেন জেলা শাসক পূর্ণেন্দু মাজি। যদিও এই বৃষ্টি আমন মরশুমে ধান চাষের জন্য অনেক কাজের বলেই জানাচ্ছেন চাষী ভাইরা। দেরিতে হলেও শ্রাবণ ধারায় স্বস্তি কৃষক বন্ধুদের। অপরদিকে পর্যটন কেন্দ্র গুলোতে বিশেষ নজর রয়েছে দিঘা, মন্দারমনি, জুনপুট-সহ কোস্টাল থানাগুলির। চলছে মাইকিং, তৈরি রয়েছে সিভিল ডিফেন্সের কর্মীরা।

    Saikat Shee

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Digha, Weather Forecast

    পরবর্তী খবর