Home /News /purba-medinipur /
East Medinipur News: তমলুক শহরের ভেতর শুরু হবে কি বাস চলাচল, কী বলছে প্রশাসন?

East Medinipur News: তমলুক শহরের ভেতর শুরু হবে কি বাস চলাচল, কী বলছে প্রশাসন?

title=

East Medinipur News: শহরের ভেতরে থাকা পাঁশকুড়া বাস স্ট্যান্ড অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। শহরবাসী ও শহরের ব্যবসায়ীদের কথা ভেবে তমলুক শহরের ভেতর বাস চলাচলের ভাবনাচিন্তা শুরু করেছে প্রশাসন।

  • Share this:

    তমলুক, পূর্ব মেদিনীপুর: প্রাচীন শহর তাম্রলিপ্ত নগরী। অধুনা তমলুক পূর্ব মেদিনীপুর জেলার সদর শহর। তমলুকের মূল শহরের ভেতরে বাস চলাচলের ভাবনাচিন্তা শুরু করেছে প্রশাসন। তমলুক শহরের বাসিন্দা ও শহরের ব্যবসায়ীদের কথা ভেবে শহরের ভেতরে বাস চলাচল করা সম্ভব কিনা তা খতিয়ে দেখার কাজ শুরু হয়েছে। সম্প্রতি সরকারি ভাবে তমলুকের মূল শহরের ভেতরে থাকা পুরনো পাঁশকুড়া বাসস্ট্যান্ড যানজটের কারণে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। এই পুরনো বাস স্ট্যান্ড অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ফলে সমস্যায় পড়েছি শহরের বাসিন্দা এবং শহরে থাকা বিভিন্ন দোকানদার ও ব্যবসায়ীরা। কারণ এতদিন শহরের ভেতরে বাস স্ট্যান্ড থাকায় তাদের যাতায়াতের সুবিধা হত।

    আরও পড়ুন: ২৫ লক্ষ টাকা মিলবে, প্রলোভনের বশে এ কী কাণ্ড! মাথা চাপড়াচ্ছে একাদশের ছাত্রী

    শহরের মধ্য দিয়ে বয়ে গিয়েছে হলদিয়া পাঁশকুড়া ৪ নম্বর রাজ্য সড়ক। একসময় বিভিন্ন রুটের বাস এই রাজ্য সড়ক ধরে শহরের ভেতর দিয়ে চলাচল করত। প্রায় তিরিশ বছর আগে যানজটের কারণে বাস চলাচল বন্ধ হয়ে যায়। কিন্তু পুরনো পাঁশকুড়া বাস স্ট্যান্ড এতদিন পর্যন্ত ছিল। ওই বাসষ্ট্যান্ড থেকে প্রতিদিন শহরের ভেতরে থেকে বাস ছেড়ে যেত। ফলে শহরের বাসিন্দা ও ব্যবসায়ীদের সুবিধা হত। বাস স্ট্যান্ড অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ায় শহরের বাসিন্দাদের অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে।

    আরও পড়ুন: 'বাদাম খাওয়ার টাকা দিয়েছেন নাকি!' ডিএ মামলায় বিদ্যুৎ সংস্থার কর্তাদের বেতন বন্ধের নির্দেশ কোর্টের

    বাস স্ট্যান্ড অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার পর, প্রশাসন চিন্তাভাবনা শুরু করেছে তমলুক শহরের ভেতর দিয়ে নির্দিষ্ট সময়ে একমুখী বাস চালানো শুরু করা যায় কিনা। এবিষয়ে তমলুকের মহকুমা শাসক জানান, ' তমলুকের মানিকতলা মোড় থেকে শহরের ভেতর দিয়ে হসপিটাল মোড় পর্যন্ত একমুখী বাস চলাচল করা যায় কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনে আরটিওর সঙ্গে বৈঠক হবে।' তমলুক শহরের ভেতর দিয়ে নির্দিষ্ট সময়েএকমুখী বাস চলাচল করলে শহরের বাসিন্দা ও ব্যবসায়ীদের সুবিধা হবে বলে মনে করছে শহরের বাসিন্দারা।

    Saikat Shee
    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Tamluk

    পরবর্তী খবর