Home /News /purba-medinipur /
Purba Medinipur: শহরকে যানজট মুক্ত করতে একাধিক পরিকল্পনা তাম্রলিপ্তর পৌরসভার

Purba Medinipur: শহরকে যানজট মুক্ত করতে একাধিক পরিকল্পনা তাম্রলিপ্তর পৌরসভার

Tamralipta [object Object]

পূর্ব মেদিনীপুর জেলার সদর শহর তমলুক। প্রাচীন শহরও বটে। প্রাচীন শহর হওয়ায় এই শহরের রাস্তাঘাট সংকীর্ণ। ফলে শহরের রাস্তায় প্রতিদিন বিভিন্ন সময়ে যানজটের শিকার হয় মানুষজনেরা।

  • Share this:

    #তমলুক : পূর্ব মেদিনীপুর জেলার সদর শহর তমলুক। প্রাচীন শহরও বটে। প্রাচীন শহর হওয়ায় এই শহরের রাস্তাঘাট সংকীর্ণ। ফলে শহরের রাস্তায় প্রতিদিন বিভিন্ন সময়ে যানজটের শিকার হয় মানুষজনেরা। অফিস টাইমে টোটো দৌরাত্ম্যের কারণে শহরের একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা স্তব্ধ হয়ে পড়ে। আটকে পড়ে স্কুল ছাত্র-ছাত্রীরা। তাম্রলিপ্ত পৌরসভার মধ্যে ছটি উচ্চ মাধ্যমিক স্কুল একটি কলেজসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। শহরের মধ্যে তমলুক থানা, পূর্ব মেদিনীপুর জেলা আদালত, জেলা সংশোধনাগার, জেলা হাসপাতাল সহ একাধিক চিকিৎসা কেন্দ্র রয়েছে। এছাড়াও একান্ন শক্তি পীঠের একপীঠ দেবী বর্গভীমা মায়ের মন্দির তমলুক শহরের অবস্থিত। ফলে বিভিন্ন কারণে জেলার বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষজন তমলুক শহরে আসেন। ফলে প্রতিদিন শহরের গুরুত্বপূর্ণ মোড়গুলিতে যানজটের সমস্যা হয়।

    এবার তমলুক শহরের যানজট মুক্ত করতে উদ্যোগী হল পৌর প্রশাসন। যানজট মুক্ত করতে একাধিক পরিকল্পনার কথা জানান তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায়। তিনি বলেন, 'তমলুক শহরের যানজটের কারণে মানুষকে ভুক্তভোগী হতে হয়, এটা সত্যি। শহরের যানজট এড়াতে তমলুক শহরে টোটো চলাচল করবে, জোড় বিজোড় নম্বরের ভিত্তিতে।

    আরও পড়ুন: দুর্যোগের সর্তকতা জারি, চিন্তায় মৎস্যজীবীরা

    অর্থাৎ একদিন শহরে চলবে জোড় সংখ্যা নম্বরের টোটো। অন্যদিন চলবে বিজোড় সংখ্যা নম্বরের টোটো। এছাড়াও অনেক অসাধু ব্যবসায়ী রাস্তার ওপর মালপত্র রেখে ব্যবসা করে চলছেন। ১৫ আগস্ট এর পর শহরের রাস্তা দখলমুক্ত করার অভিযান চালানো হবে। এ বিষয়ে মহকুমা প্রশাসনকে চিঠি দেওয়া হয়েছে। প্রথমে মাইকিং করে সতর্ক করা হবে। তারপর ওইসব ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।\"

    Saikat Shee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Purba medinipur, Tamluk

    পরবর্তী খবর