Home /News /purba-medinipur /
East Midnapore News: পাঁশকুড়ার দ্বিতীয় তারাপীঠের মন্দির খুলে গেল, তারা মায়ের ভক্তদের জন্য সুখবর! 

East Midnapore News: পাঁশকুড়ার দ্বিতীয় তারাপীঠের মন্দির খুলে গেল, তারা মায়ের ভক্তদের জন্য সুখবর! 

খুলল [object Object]

East Midnapore News: ২০২১শের ১ জানুয়ারি প্রতিষ্ঠা হয়েছিল এই বীরভূমের তারাপীঠের আদলে তৈরি পাঁশকুড়ার তারাপীঠ মন্দির, যা দ্বিতীয় তারাপীঠ নামে পরিচিতি পায়।

  • Share this:

    পাঁশকুড়া: দীর্ঘ পাঁচ মাস পর পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া ব্লকের চকগোপাল গ্রামের দ্বিতীয় তারাপীঠের তারা মায়ের মন্দিরের দরজা খুললো আজ মঙ্গলবার থেকে। দীর্ঘ প্রায় পাঁচ মাসের বেশি সময় স্থানীয় কিছু বিবাদের জেরে মন্দিরের দরজা বন্ধ হয়ে যায়। প্রতিদিন এই মন্দিরে বহু দর্শনার্থী পূজো দিতে আসতেন রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে। মাত্র একবছরে রীতিমতো জনপ্রিয় হয় সাধারণ তারা মায়ের ভক্তদের কাছে। কিন্তু কিছু সমস্যার কারনে বন্ধ হয় গত ১৫ জানুয়ারী থেকে। ২০২১শের ১ জানুয়ারি প্রতিষ্ঠা হয়েছিল এই বীরভূমের তারাপীঠের আদলে তৈরি পাঁশকুড়ার তারাপীঠ মন্দির, যা দ্বিতীয় তারাপীঠ নামে পরিচিতি পায়। ২০২২শের জানুয়ারির ১৫ তারিখ গন্ডগোল হয়ে বন্ধ হয়ে গিয়েছিল মন্দিরের মূল দরজা। দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর ফের খুলছে মন্দিরের দরজা। মন্দির খোলার খবর পেয়ে সকাল থেকেই মানুষজন ভিড় জমাতে শুরু করেছে মন্দির চত্বরে। আসছেন জেলার বিভিন্নপ্রান্ত থেকে বহু ভক্ত। ফের মন্দিরের দ্বার খুলতে খুশি দেখা গেল দর্শনার্থীদের মধ্যে।

    আরও পড়ুন: 'টোটো চালক-চিকিৎসককেও ডাকছে, তারপর...', দুর্গাপুরে গর্জে উঠলেন মমতা! নিশানায় কে?

    স্থানীয় কিছু বিবাদের জেরে বন্ধ করে দেওয়া হয়েছিল দ্বিতীয় তারাপীঠ মন্দিরের মূল দরজা। দূরদুরান্ত থেকে এসে ফিরে যেতে হয়েছিল অসংখ্য ভক্ত দর্শনার্থীদের। এদিন মন্দির কর্তৃপক্ষের তত্ত্বাবধানে খুলে যায় মন্দিরের মূল দরজা। আসতে শুরু করে ভক্তরা।

    আরও পড়ুন: সংস্কার চলছিল রবীন্দ্রভবনের, হঠাৎ বন্ধ কাজ, নেপথ্যে এক প্রাণী!

    মন্দির লাগোয়া বিভিন্ন দোকানপাট বন্ধ হয়েছিল, তাও ধীরে ধীরে খুলতে শুরু করেছে। আবারও আগের মতো স্বাভাবিক ছন্দ ফিরে পায় পাঁশকুড়ার দ্বিতীয় তারাপীঠ মন্দির। এদিন এই মন্দিরে বৃহন্নলা সম্প্রদায়ের মানুষজনেরা উপস্থিত থেকে প্রায় ২৫ লিটার দুধ দিয়ে মন্দির চত্বর শুদ্ধিকরণ করা হয়। SaikatShee

    First published:

    Tags: Tarapith, West Bengal news

    পরবর্তী খবর