Home /News /purba-medinipur /
East Medinipur: বেহাল অবস্থা রাস্তার গ্রামে আসে না ডাক্তার ও অ্যাম্বুলেন্স

East Medinipur: বেহাল অবস্থা রাস্তার গ্রামে আসে না ডাক্তার ও অ্যাম্বুলেন্স

১০

১০ বছর ধরে বেহাল অবস্থা রাস্তার।

দশ বছর পার করলেও রাস্তা সংস্কার হয়নি সমস্যায় ভগবানপুর এক ব্লকের বাসিন্দারা

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর: পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর ১ ও ২ নম্বর ব্লকের বেশকিছু গ্রামের নাম শুনলেই ডাক্তারেরা আসবেন না বলে দেন। কোনও গণ্ডগোল বা রাজনৈতিক হানাহানির কারণে নয়, এখানে আতঙ্কের নাম রাস্তা। এমনই বেহাল অবস্থা রাস্তার যে গ্রামে অ্যাম্বুলেন্স ও ডাক্তারেরা চিকিৎসার প্রয়োজনে আসবেন না বলে দেন। ভগবানপুর এক ব্লকের শিব বাজার থেকে ভগবানপুর দুই ব্লকের মুগবেড়িয়া সংযোগকারী গুরুত্বপূর্ণ রাস্তা দীর্ঘ ১০ বছর থেকে বেহাল।

    এলাকার স্থানীয় বাসিন্দাদের দাবি দীর্ঘ ১০ বছর ওই রাস্তায় এক জুড়ি মাটি ও একটা কারণ মোরাম খেলা হয়নি প্রশাসনের তরফ থেকে। এর ফলে গুরুত্বপূর্ণ এই গ্রামীণ রাস্তা খানাখন্দে ভর্তি। এই রাস্তা দিয়ে আশেপাশের চার পাঁচটি গ্রামের মানুষজন যাতায়াত করে। যাতায়াতের সময় প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হয় এলাকাবাসীরা। কিন্তু তা সত্বেও ভ্রুক্ষেপ নেই প্রশাসনের অভিযোগ স্থানীয় গ্রাম গুলির মানুষজনের। আরও পড়ুন West Bardhaman News: হিমালয়ের বুকে কঠিন উদ্ধার লড়াইয়ের অভিজ্ঞতা জানালেন অভিযাত্রী অভিযোগ ভগবানপুর বিধানসভার সিমুলিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার চিঞ্যাবেড়িয়া, আন্দুলিয়া, কোটবাড় সহ বেশ কয়েকটি গ্রামের মানুষজনের। গতবছর ভগবানপুর এলাকায় বন্যা হওয়ার জন্য এই রাস্তার অবস্থা আরবিয়ান হয়ে পড়েছে। যেটুকু মোরাম ছিল সেটুকু মোরাম জলের তোড়ে ধুয়ে গেছে। ফলে সামান্য বর্ষাতেই খানাখন্দে জল জমে ও রাস্তার কর্দমাক্ত হয়। আসন্ন বর্ষাকালে গ্রামের একমাত্র রাস্তায় যাতাযাতের কথা ভেবে আতঙ্কিত এলাকার মানুষ।

    East Bardhaman News: শহরে গোণাগুণতি টোটো, চলবে দু’ শিফ্টে, নতুন নিয়ম প্রশাসনের

    এক এলাকাবাসী জানান, 'গ্রামবাসীরা বেশ কয়েকবার নিজেরা চাঁদা তুলে এই রাস্তার মেরামতি করেছে। চাঁদা তুলে ইউনিট মোরাম ওমাঠেলে নিজেরাই তিনবার রাস্তা সংস্কার করেছে। কিন্তু বন্যায় সে সব ধুয়ে মুছে গেছে। বর্তমানে রাস্তাটি চলার অযোগ্য হয়ে উঠেছে। আমরা বারবার প্রশাসনকে জানিয়েও কোন লাভ হয়নি।' গ্রামবাসীদের আরও অভিযোগ স্থানীয় গ্রাম পঞ্চায়েতে বিরোধী দলের প্রার্থী জয়ী হওয়ায় এই রাস্তা সংস্কারের উদ্যোগ নেয়নি গ্রাম পঞ্চায়েত থেকে প্রশাসন। যদিও এ বিষয়ে পঞ্চায়েত ও প্রশাসনের যোগাযোগ করা হলে মুখ খুলতে নারাজ তারা। Saikat Shee

    First published:

    Tags: East Medinipur, South bengal news

    পরবর্তী খবর