Home /News /purba-medinipur /
East Medinipur News: দুর্গাপুজোর খুঁটি পুজোর মাধ্যমে গ্রামীণ লাইব্রেরী করার কাজ শুরু

East Medinipur News: দুর্গাপুজোর খুঁটি পুজোর মাধ্যমে গ্রামীণ লাইব্রেরী করার কাজ শুরু

দুর্গা [object Object]

এ যেন এক অনন্য দুর্গাপুজোর আয়োজন শুরু হল। পূজার বাজেট কাটছাঁট করে এবার গ্রামীণ লাইব্রেরী গড়ে তোলার কাজ শুরু করলো পূর্ব মেদিনীপুর জেলার তমলুক থানার অন্তর্গত এক পুজো কমিটি।

  • Share this:

    তমলুক, পূর্ব মেদিনীপুর: এ যেন এক অনন্য দুর্গাপুজার আয়োজন শুরু হলো। পুজোর বাজেট কাটছাঁট করে এবার গ্রামীণ লাইব্রেরী গড়ে তোলার কাজ শুরু করলো পূর্ব মেদিনীপুর জেলার তমলুক থানার অন্তর্গত এক পুজো কমিটি। দূর্গা পুজো মানে ই বিগ বাজেটের পুজোর ধুম। থিমের প্যান্ডেল থেকে ঠাকুর আলোর রোশনাই সবেতেই বড় বড় বাজেট ধরে রাখে বিভিন্ন পুজো কমিটি। এবার সেই দুর্গাপুজোর বাজেটের কাটছাঁট করে গ্রামীণ এলাকায় বইপ্রেমী ও ছাত্র-ছাত্রীদের উৎসাহ দিতে গ্রামীণ লাইব্রেরী গড়ে তোলার কাজ শুরু হলো। জন্মাষ্টমীর পূণ্য দিনে খুঁটি পুজোর মাধ্যমে গ্রামের লাইব্রেরী গড়ে তোলার কাজ শুরু করল পুজো কমিটি।

    শহীদ মাতঙ্গিনী ব্লকের নোনাকুড়ি সাংস্কৃতি সংস্থা প্রতিবছর তাদের দুর্গাপুজোয় বিভিন্ন রকমের সামাজিক সেবা মূলক কাজকর্মে যুক্ত থাকে। এবারও তার ব্যতিক্রম হল না। এবার গ্রামীণ এলাকায় পাঠক পাঠিকা ও ছাত্রছাত্রীদের জন্য লাইব্রেরী গড়ে তোলার কাজে হাত দিয়েছে এই পুজো কমিটি। তারা তাদের ২০২২ এর দুর্গা পূজার বাজেট কাটছাঁট করে এই গ্রামের লাইব্রেরী গড়ে তোলার কাজে হাত দিয়েছে। এবার তাদের দুর্গাপুজো ২২ বছরের পদার্পণ করল।

    আরও পড়ুন:  সিনেমার পাশাপাশি বাস্তবেও নায়কোচিত কাজ বিধায়কের

    আরও পড়ুন: অভিনব সংসদে ছাত্রছাত্রীরা তুলে ধরল নিজেদের এলাকার কথা

    এই দুর্গাপুজোর খুঁটিপুজো হল ১৯ আগস্ট শুক্রবার জন্মাষ্টমীর পূণ্যতিথিতে। দুর্গা পূজার খুঁটি পুজোর সঙ্গে সঙ্গেই গ্রামীণ লাইব্রেরী গড়ে তোলার কাজ শুরু হল। এক সময় চালু থাকা বর্তমানে পরিত্যক্ত একটি শিশু শিক্ষা কেন্দ্রকে গ্রামীণ লাইব্রেরীতে পরিণত করতে উদ্যোগী হয়েছে এই সংস্থা। এ বিষয়ে পুজোর এক কর্মকর্তা জয়দেব বর্মন জানান, 'জন্মাষ্টমীর পূর্ণ তিথিতে দুর্গাপুজোর খুঁটিপুজো হল। সেই সঙ্গে পুজোর বাজেট কাটছাঁট করে গ্রামীণ লাইব্রেরী গড়ে তোলার কাজ শুরু হয়েছে।'

    Saikat Shee

    Published by:Salmali Das
    First published:

    Tags: East Medinipur News

    পরবর্তী খবর