Home /News /purba-medinipur /
Purba Medinipur: তমলুক শহরে প্লাস্টিক সচেতনতা অভিযান পৌরপ্রশাসনের

Purba Medinipur: তমলুক শহরে প্লাস্টিক সচেতনতা অভিযান পৌরপ্রশাসনের

Tamralipta [object Object]

শহরকে প্লাস্টিক মুক্ত করতে রাস্তায় নামল পৌর প্রশাসন। তমলুক শহরকে প্লাস্টিক ও থার্মকল মুক্ত করার অভিযানে রাস্তায় নামল তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান অন্যান্য কাউন্সিলর সহ পৌরসভার কর্মীরা।

  • Share this:

    পূর্ব মেদিনীপুরশহরকে প্লাস্টিক মুক্ত করতে রাস্তায় নামল পৌর প্রশাসন। তমলুক শহরকে প্লাস্টিক ও থার্মকল মুক্ত করার অভিযানে রাস্তায় নামল তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান অন্যান্য কাউন্সিলর সহ পৌরসভার কর্মীরা। রাজ্য নগর উন্নয়ন দফতরের নির্দেশিকা অনুযায়ী রাজ্যের প্রতিটি শহরকে প্লাস্টিকের থার্মোকল মুক্ত করার কথা ঘোষণা করা হয়েছে। জুলাই মাসের ১ তারিখ থেকে প্রতিটি পৌরসভার বিভিন্ন বাজারে দোকানদার ও ক্রেতারা প্লাস্টিকের ক্যারি ব্যাগ ও থার্মকল ব্যবহার করতে পারবে না। সেইমতো তাম্রলিপ্ত পৌরসভার বিভিন্ন বাজার এলাকায় পৌরসভার তরফ থেকে প্রচার চালানো হচ্ছে। এবার প্লাস্টিক নিয়ে মানুষকে সচেতন করতে বাজারে বাজারে ঘুরে প্রচার সারল তামলিপ্ত পৌর প্রশাসক ও বিভিন্ন কাউন্সিলর গণ।

    বিভিন্ন বাজারে গিয়ে তারা দোকানদারের সঙ্গে কথা বলেন পথচলতি সাধারণ মানুষকেও বাজার করার সময় প্লাস্টিকের ক্যারি ব্যাগ ব্যবহার করার অপকারিতা বোঝান। পৌর এলাকার বিভিন্ন বাজারে দোকানদারদের স্পষ্ট জানানো হয় জুলাই মাসের ১ তারিখ থেকে কোনভাবেই প্লাস্টিকের ক্যারি ব্যাগ ব্যবহার করা যাবে না।

    আরও পড়ুনঃ জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের উদ্যোগে যৌনকর্মীদের সুরক্ষার জন্য আইনি সচেতনতা শিবির

    শুধু তাই নয় প্লাস্টিকের ক্যারি ব্যাগ ব্যবহার করলেই বিক্রেতা ও ক্রেতার উভয়েরই জরিমানা হবে। এ বিষয়ে তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায় জানান, মানুষকে সচেতন করার উদ্দেশ্যেই পৌর প্রশাসন বাজারে বাজারে গিয়ে প্লাস্টিক ক্যারি ব্যাগের অপকারিতা বোঝায়।

    আরও পড়ুনঃ তমলুক শহরের ভেতর শুরু হবে কি বাস চলাচল, কী বলছে প্রশাসন?

    এর পাশাপাশি পথচলতি মানুষদের কেউ প্লাস্টিক ক্যারি ব্যাগের অপকারিতা সম্পর্কে সচেতন করা হয়। জুলাই মাসের ১ তারিখ থেকে কোন দোকানদার ক্যারি ব্যাগ ব্যবহার করলে তার ৫০০ টাকা ফাইন হবে এবং কোন ক্রেতা প্লাস্টিক ক্যারি ব্যাগ ব্যবহার করলে তার ৫০ টাকা ফাইন হবে।

    Saikat Shee
    First published:

    Tags: Purba medinipur, Tamluk

    পরবর্তী খবর