Home /News /purba-medinipur /
Bangla News: মরা গাছে মৃত্যু ভয়! আতঙ্কে দিন কাটছে পূর্ব মেদিনীপুরে! জানুন

Bangla News: মরা গাছে মৃত্যু ভয়! আতঙ্কে দিন কাটছে পূর্ব মেদিনীপুরে! জানুন

title=

Bangla News: রাস্তার পাশে নতুন বিপদ! মরা গাছে মৃত্যু ভয়! পূর্ব মেদিনীপুরে আতঙ্কে দিন কাটছে মানুষের! জানুন

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর: রাস্তার পাশে বিপজ্জনকভাবে দাঁড়িয়ে আছে মরা গাছ। বড়সড় দুর্ঘটনার আশঙ্কা করছে গাড়ি চালক থেকে পথচারী। পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন ব্যস্ততম রাস্তার পাশে বিপজ্জনকভাবে দাঁড়িয়ে আছে বেশ কিছু মরে যাওয়া বড় বড় গাছ। শাখা প্রশাখা শুকিয়ে বাতাসে ভেঙে পড়ার অপেক্ষায়। রাস্তার পাশে নতুন বিপদ দাঁড়িয়ে থাকার মত। কেননা গাড়ি চলাচল বা পথচারীদের যাতায়াতের সময় গাছ ভেঙে পড়লে বা গাছের ডালপালা ভেঙে পড়লে বড়সড় দুর্ঘটনা ঘটবে। মরা গাছগুলি যাতায়তের সময় পথচারীর ওপর ভেঙে পড়লে প্রাণহানির সম্ভাবনাও রয়েছে। আচমকাই গাড়ি চলাচলের সময় গাড়ির সামনে বা গাড়ির উপর গাছগুলো ভেঙে পড়লে বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন গাড়ি চালকেরা।

    পূর্ব মেদিনীপুর জেলার দুটি ব্যস্ততম রাস্তা হলদিয়া মেচেদা রাজ্য সড়ক এবং পাঁশকুড়া হলদিয়া রাজ্য সড়ক। প্রতিদিন বাস চলাচলের পাশাপাশি মালবাহী ট্রাক ছোট গাড়ি সাইকেল আরোহী মোটরসাইকেল আরোহী ও পথচারী যাতায়াত করে। হলদিয়া মেচেদা রাজ্য সড়কের তমলুকের মানিকতলার কাছে পাশেই বড় বড় তিনটি গাছ মরে শুকিয়ে গেছে। শুকনো কাণ্ড প্রশাখা নিয়ে বিপজ্জনকভাবে রাস্তার পাশেই দাঁড়িয়ে আছে। আবার পাঁশকুড়া হলদিয়া রাজ্য সড়কে বেড়াবেড়িয়া পুরুষোত্তমপুর সহ বিভিন্ন জায়গায় বড় বড় গাছ মরে বিপজ্জনকভাবে দাঁড়িয়ে আছে। সামান্য বাতাস বা ঝড়ো হাওয়ায় যেকোনো সময় রাস্তার ওপর ভেঙে পড়তে পারে।

    আরও পড়ুন: কেক মাখামাখি তানজিন তিশার জন্মদিন! সন্ধ্যে মাতালেন ফিরদৌস থেকে আফরান নিশো ! দেখুন ছবি

    বর্তমানে প্রতিদিন বিকেলের পর কালবৈশাখী ঝড় বৃষ্টি শুরু হয়েছে ভেঙে পড়ছে গাছের ডালপালা। ফলে বিপদের আশঙ্কা করছে পথচারী থেকে গাড়িচালকেরা। পথচারী ও গাড়িচালকদের দাবি এই মরা গাছ গুলি দ্রুতই প্রসাশনের পক্ষ থেকে সরিয়ে নেওয়া হোক। না হলে যে কোন মুহূর্তে বড়সড় দুর্ঘটনা ঘটবে। প্রসঙ্গত উল্লেখ্য বছরখানেক আগে পাঁশকুড়া হলদিয়া রাজ্য সড়কের রাধামনি বাজার এর কাছে বিকেলবেলায় সামান্য ঝড়ো হাওয়ায় গাছের ডাল ভেঙে এক ১৬ বছরের যুবতীর মৃত্যু হয়েছিল। যদিও রাস্তার পাশে বা লোকালয়ে গাছ কাটার প্রয়োজন হলে বনদফতর থেকে অনুমতি নিতে হয়। নির্দিষ্ট আবেদন পত্রের  মাধ্যমে আবেদন করতে হয়। ফরমটি বা আবেদন পত্রটি ডাউনলোড করা যায় www.westbengalforest.gov.in ওয়েবসাইট থেকে। ফর্ম 1A ও 1C!

    Saikat Shee

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Midnapore news

    পরবর্তী খবর