Home /News /purba-medinipur /
East Medinipur Job Fraud|| সক্রিয় প্রতারণা চক্র! জেলার আধিকারিকদের নাম নিয়ে চাকরির টোপ, সতর্ক হোন

East Medinipur Job Fraud|| সক্রিয় প্রতারণা চক্র! জেলার আধিকারিকদের নাম নিয়ে চাকরির টোপ, সতর্ক হোন

Job scam Phone in the name of the joint BDO: নির্দিষ্ট ফোন নাম্বারটি হল ৬২৯০৭২৩৩০৭। এই নম্বর থেকে ফোন করে বিডিও অফিস/ এ ডি এ অফিস/ ইরিগেশন অফিসে চাকরির দেওয়ার কথা বলা হচ্ছে। এটি একটি প্রতারণা চক্র।

  • Share this:

    #পাঁশকুড়া, পূর্ব মেদিনীপুর: চাকরির টোপ! তাও আবার খোদ প্রশাসনের আধিকারিকের নাম করে ফোন। এমন প্রতারণার ছক কষেছে দুর্নীতিবাজরা। চাকরি পাইয়ে দেওয়ার নামে পাঁশকুড়া ব্লকের জয়েন্ট বিডিওর নাম নিয়ে ফোন। আর এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে।

    চাকরিতে দুর্নীতির অভিযোগে রাজ্য রাজনীতি যখন উত্তাল, ঠিক সেই সময়ে নতুন করে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া ব্লকে চাকরি করে দেওয়া নাম করে জয়েন্ট বিডিওর নাম নিয়ে ফোন। ঘটনাটি জানাজানি হতেই শোরগোল পড়েছে পাঁশকুড়া জুড়ে। পাঁশকুড়া ব্লকের দুইই জয়েন্ট বিডিও ব্লক প্রশাসনের নির্দেশে পাঁশকুড়া থানায় লিখিত অভিযোগও জানিয়েছেন।

    আরও পড়ুন: অর্ধনির্মিত রেল ওভারব্রিজ, মরণফাঁদ সিউড়ির হাটজন বাজারের রাস্তা, ভয়াবহ পরিস্থিতি

    জয়েন্ট BDO-র নাম করে পাঁশকুড়া এলাকার প্রধানদের চাকরির টোপ। পাঁশকুড়া এলাকার একাধিক প্রধান জানান, গতকাল সন্ধ্যায় জয়েন্ট বিডিও পরিচয়ে ফোন করে বিডিও অফিস, এ ডি এ অফিস ও ইরিগেশন অফিসে চাকরি দেওয়ার কথা বলা হয়েছে‌। প্রধানরা বিষয়টি বুঝতে পেরে তৎক্ষণাৎ জয়েন্ট বিডিওর সঙ্গে যোগাযোগ করেন, বোঝা গিয়েছে প্রতারণা চক্র সক্রিয়। পাশাপাশি পাঁশকুড়া ব্লকের জয়েন্ট বিডিও, এই বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়া-সহ বিভিন্নভাবে প্রচার চালিয়ে এলাকাবাসীকে সচেতন করেন, যাতে তারা প্রতারণা চক্রে কোনওভাবে না জড়িয়ে পড়ে‌ন। পাশাপাশি পাঁশকুড়া ব্লক প্রশাসনের পক্ষ থেকে পাঁশকুড়া থানায় লিখিত অভিযোগ দায়ের‌ করা হয়।

    এ প্রসঙ্গে পাঁশকুড়া ব্লকের দুইজন জয়েন্ট বিডিও পলাশ পোদ্দার ও তনয় লাহা জানান, 'আমরা জানতে পারি নির্দিষ্ট একটি নম্বর থেকে পাঁশকুড়া ব্লকের জয়েন্ট বিডিও এর নাম করে পাঁশকুড়া ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত প্রধানদের সেচ দফতর অফিস, ব্লক প্রশাসন অফিস সহ একাধিক অফিসে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে ফোন আসে। পঞ্চায়েত প্রধানরা আমাদের জানান। চাকরি পাইয়ে দেওয়ার নামে কোনও ফোন করিনি আমরা। এটি প্রতারণা চক্রের কাজ। তৎক্ষণাৎ মানুষকে সচেতন করতে সচেষ্ট হই যাতে এই ধরনের প্রতারণা চক্রের ফাঁদে পা না দেন কেউ। নির্দিষ্ট ফোন নম্বরটি হল ৬২৯০৭২৩৩০৭। এই নম্বর থেকে ফোন করে বিডিও অফিস/ এ ডি এ অফিস/ ইরিগেশন অফিসে চাকরির দেওয়ার কথা বলা হচ্ছে। এটি একটি প্রতারণা চক্র।' বর্তমানে যেখানে টেট ও এসএসসি দূর্নীতিতে জড়িতরা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের স্ক্যানারে। সেখানে সহযোগী ব্লক প্রশাসন আধিকারিকের নামে চাকরির টোপ! যা নিয়ে জল্পনা শুরু হয়েছে পূর্ব মেদিনীপুরের।

    Saikat Shee

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: East Medinipur

    পরবর্তী খবর