Home /News /purba-medinipur /
Haldia News|| চাপ সামাল দিতে হলদিয়া পুরসভা 'মা ক্যান্টিন'-এর পরিকাঠামোর উন্নয়নে উদ্যোগী

Haldia News|| চাপ সামাল দিতে হলদিয়া পুরসভা 'মা ক্যান্টিন'-এর পরিকাঠামোর উন্নয়নে উদ্যোগী

Haldia Maa Canteen: গ্রাহকের চাপ সামলানোর জন্য ক্যান্টিনের পরিকাঠামোর উন্নয়ন প্রয়োজন। এরজন্যই জায়গা চাওয়া হয়েছিল। রাজ্য সরকারের নগর উন্নয়ন দফতর আবেদনে মঞ্জুর করে চার ডেসিমাল জায়গা বরাদ্দ করেছে।উন্নয়ন হচ্ছে হলদিয়া পৌরসভার মা ক্যান্টিনের।

আরও পড়ুন...
  • Share this:

    #হলদিয়া, পূর্ব মেদিনীপুর: কম দামে ভাল মানের খাবার পরিবেশনের জন্য রাজ্য জুড়ে চালু হয়েছিল মা ক্যান্টিন। বর্তমানে প্রতিদিন বাড়ছে হলদিয়া শিল্পাঞ্চল শহরে মা ক্যান্টিনে খাবারের চাহিদা। গ্রাহকের চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে হলদিয়া উন্নয়ন পর্ষদ। হলদিয়া পৌরসভা রাজ্য সরকারের নগর উন্নয়ন দফতরের কাছে 'মা ক্যান্টিন'কে ঢেলে সাজানোর জন্য জমি চেয়ে আবেদন করেছে, সম্প্রতি সেই আবেদন মঞ্জুর হয়েছে।

    ২০২১ সালে ১০ ফেব্রুয়ারি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মালদার একটি জনসভা থেকে রাজ্যজুড়ে প্রতিটি শহরে মা ক্যান্টিন চালু করার কথা ঘোষণা করেন। রাজ্যের প্রতিটি শহরে এই ক্যান্টিন থেকে গরীব দুঃস্থ ও ভিক্ষুকেরা ৫ টাকার বিনিময় প্রতিদিন দুপুরে পুষ্টিকর খাবার পাবে। সারা রাজ্য জুড়ে বিভিন্ন পৌরসভার এলাকায় একটি মা ক্যান্টিন চালু হয়।

    আরও পড়ুন: সামান্য বৃষ্টিতেই বড় বড় খানা-খন্দ, বাদশাহী সড়কে রোজ বাড়ছে দুর্ঘটনা

    শিল্প শহর হলদিয়ায় প্রসার হচ্ছে মা ক্যান্টিনে’র। তাই হলদিয়া পৌরসভার মা ক্যান্টিনে’র পরিকাঠামোর উন্নয়নের মাধ্যমে ক্যান্টিনকে ঢেলে সাজাতে উদ্যোগী হয়েছে হলদিয়া পৌরসভা। এ জন্য পৌরসভা জমি চেয়ে রাজ্য সরকারের কাছে আবেদন করেছে। সেই আবেদনে সাড়া দিয়েছে রাজ্য নগর উন্নয়ন দফতর। হলদিয়া পৌরসভার তত্ত্বাবধানে ২০২১ সালে ৬ আগষ্ট মা ক্যান্টিন হলদিয়া শুরু হয়। বর্তমানে মা ক্যান্টিন হলদিয়া মহকুমা হাসপাতালের উল্টোদিকে প্রিয়ংবদা সড়কের পাশে রয়েছে। ক্যান্টিনে পাঁচ টাকায় প্রতিদিন দুপুরে ডিমের ঝোল ভাত মেলে। ক্যান্টিনের গ্রাহক সংখ্যা প্রায় ২০ হাজার ছুঁয়েছে বর্তমানে। গ্রাহক সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে বলে দাবি হলদিয়া পুরসভার।

    বর্তমানে যে এলাকায় মা ক্যান্টিন রয়েছে তা হলদিয়া উন্নয়ন পর্ষদের আওতাধীন। হলদিয়া পৌরসভা মা ক্যান্টিন কে ঢেলে সাজিয়ে নিজেদের জায়গায় স্থায়ী পরিকাঠামো গড়তে উদ্যোগী হয়েছে। সেইমতো রাজ্য সরকারের কাছে জমি চেয়ে আর্জি জানায়। সেই আবেদন মঞ্জুর করে রাজ্য নগর উন্নয়ন দফতর হলদিয়া উন্নয়ন পর্ষদকে নির্দেশ দেয় মা ক্যান্টিন নিয়ন্ত্রণ হলদিয়া পৌরসভাকে দিয়ে দেওয়ার। সেই মতো হলদিয়া উন্নয়ন পর্ষদের তরফে পৌরসভাকে চিঠি দিয়ে জায়গাটি হস্তান্তের কথা জানিয়েছে।

    হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু মন্ডল জানান, 'ক্যান্টিনে খাবারের দাম কম, গুনগত মান ভাল। স্বাভাবিকভাবেই প্রতিদিনই ক্যান্টিনে গ্রহক বাড়ছে। গ্রাহকের চাপ সামলানোর জন্য ক্যান্টিনের পরিকাঠামোর উন্নয়ন প্রয়োজন। এরজন্যই জায়গা চাওয়া হয়েছিল। রাজ্য সরকারের নগর উন্নয়ন দফতর আমাদের আবেদনে মঞ্জুর করে চার ডেসিমাল জায়গা বরাদ্দ করেছে। হলদিয়া পৌরসভার মা ক্যান্টিনে প্রতিদিন বাড়তে থাকা গ্রাহকদের চাপ সামাল দিতে পারবে।'

    Saikat Shee

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: East Medinipur

    পরবর্তী খবর