Home /News /purba-medinipur /
Digha News|| পুজোর ছুটিতে দিঘার, মন্দারমনির প্ল্যান করেছেন! অনিশ্চিত বাস পরিষেবা

Digha News|| পুজোর ছুটিতে দিঘার, মন্দারমনির প্ল্যান করেছেন! অনিশ্চিত বাস পরিষেবা

title=

Digha government SBSTC bus service stopped: পুজোয় চূড়ান্ত অনিশ্চয়তার মুখে দিঘায় সরকারি বাসের পরিষেবা। আর তাতেই চিন্তায় পড়েছেন হোটেল ব্যবসায়ী থেকে পর্যটকেরা। 

  • Share this:

    #দিঘা, পূর্ব মেদিনীপুর: বৃহস্পতিবারও দিঘা ডিপো থেকে বেরোলো না সরকারি এসবিএসটিসি বাস। ভিতরের সারি সারি দাঁড়িয়ে রয়েছে বাসগুলি। শনিবারের রাত পোহালেই মহালয়া। পুজোর ঢাকের কাঠি পড়ে গিয়েছে। পুজোয় চূড়ান্ত অনিশ্চয়তার মুখে দিঘায় সরকারি বাসের পরিষেবা। আর তাতেই চিন্তায় পড়েছেন হোটেল ব্যবসায়ী থেকে পর্যটকেরা। পুজোর আগে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাস চালু না হলে পর্যটকেরা যেমন সমস্যায় পড়বে দিঘা আসার ক্ষেত্রে, তেমনই দিঘার পর্যটন ব্যবসার ওপরেও প্রভাব পড়বে বলে আশঙ্কা প্রকাশ করছেন দিঘার হোটেল ব্যবসায়ীরা।

    দিঘায় বাস ডিপোর অস্থায়ী কর্মীদের একাধিক দাবিতে বিক্ষোভ যার জেরে দিঘা রুটের একটিও সরকারি বাসের দেখা নেই রাস্তায়। ডিপো ভেতরে সারি সারি দাঁড়িয়ে সরকারি বাস। দিঘা ডিপো থেকে দিঘা-হাওড়া, দিঘা-কলকাতা, দিঘা-বারাসত, দিঘা-দুর্গাপুর রুটে বাস প্রতিদিন যাতায়াত করত। কিন্তু দিঘা বাস ডিপোর অস্থায়ী কর্মীদের বিক্ষোভের জোরে বন্ধ সমস্ত রুটের বাস চলাচল। যার ফলে চিন্তায় পড়েছে পর্যটক থেকে হোটেল ব্যবসায়ী-সহ অন্যান্য ব্যবসায়ীরা। কারণ বাঙালির পছন্দের ঘোরার জায়গা দিঘা।

    আরও পড়ুনঃ পুজোর সময় আমোদ-প্রমোদ, পর্যটকদের জন্য ভাগীরথী বক্ষে রিভার ক্রুজ

    রেলের হাওড়া-দিঘা শাখায় একাধিক এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ও লোকাল ট্রেন চলাচল করলেও দিঘা থেকে বিভিন্ন বাস রুটগুলি সমান জনপ্রিয়। বহু মানুষ বাসে করে দিঘা যাতায়াত করেন। ফলে পুজোর মুখে সরকারি বাসের পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় চিন্তায় পড়েছেন অনেকেই। মূলত, বেতন বৃদ্ধি, স্থায়ীকরণ-সহ একগুচ্ছ দাবিতেই কর্মবিরতি আন্দোলনে নেমেছেন এসবিএসটিসি-র দিঘা ডিপোর অস্থায়ী বাসচালক ও কন্ড্রাক্টরেরা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

    আরও পড়ুনঃ ত্রিকোণ প্রেমের সম্পর্কের জেরে খুন! মৃতদেহ উদ্ধারের ১২ ঘণ্টার মধ্যেই ধৃত দুষ্কৃতী

    কিন্তু চারদিন পেরিয়ে পাঁচ দিনে পড়লেও দাবি পূরণের ব্যাপারে কোনও আশ্বাস মেলেনি। যদিও এসবিএসটিসি কর্মীদের পুজোর মুখে কর্মবিরতি না করার অনুরোধ জানিয়েছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। কিন্তু তারপরেও এ দিন খোলেনি এসবিএসটিসি বাস ডিপোর গেট।

    বাঙালির অন্যতম পছন্দের পর্যটন কেন্দ্র দিঘা। দিঘা-হাওড়া ট্রেন চালু থাকলেও। বাসের উপরই নির্ভরশীল অধিকাংশ পর্যটক। এ ছাড়া যাঁরা মন্দারমণি বা তাজপুর যান, তাঁরা বাসে যাওয়াই পছন্দ করে থাকেন। ট্রেনে যেতে হলে স্টেশন থেকে অতিরিক্ত কড়ি গুনতে হবে। আবার প্রতিদিন দিঘা থেকে বহু মানুষ কলকাতা, হাওড়া, মেচেদা কাজে আসেন। তাঁরা বেশিরভাগই এসবিএসটিসি বাসের উপর নির্ভরশীল। কিন্তু অস্থায়ী কর্মীদের আন্দোলনের সমস্যায় পড়েছেন। শুধু দিঘা ডিপো থেকে নয় হলদিয়া ডিপো থেকেও এসবিএসটিসি বাস বিভিন্ন রুটে বন্ধ রয়েছে কর্মী বিক্ষোভের জেরে।

    Saikat Shee

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Digha, Durga Puja Travel

    পরবর্তী খবর