Home /News /purba-medinipur /
Purba Medinipur: প্রশাসনের তৎপরতায় প্রাণ বাঁচল বৃদ্ধার

Purba Medinipur: প্রশাসনের তৎপরতায় প্রাণ বাঁচল বৃদ্ধার

title=

প্রশাসনের তৎপরতায় প্রাণ বাঁচাল এক বৃদ্ধার। বাড়ির তালা ভেঙে অসুস্থ অবস্থায় বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে পাঠাল প্রশাসন। গত দু'দিন ধরে ঐ বৃদ্ধার কোন সাড়াশব্দ পাচ্ছিল না প্রতিবেশী।

  • Share this:

    দিঘা, পূর্ব মেদিনীপুর: প্রশাসনের তৎপরতায় প্রাণ বাঁচাল এক বৃদ্ধার। বাড়ির তালা ভেঙে অসুস্থ অবস্থায় বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে পাঠাল প্রশাসন। গত দু'দিন ধরে ঐ বৃদ্ধার কোন সাড়াশব্দ পাচ্ছিল না প্রতিবেশী। তারা স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রশাসনকে বিষয়টি জানায়। গ্রাম পঞ্চায়েত ব্লক প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে। ব্লক প্রশাসনের উপস্থিতিতে পুলিশ ও দমকল বিভাগের কর্মীরা অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করে দিঘা মোহনা থানার উত্তর খাদালগোবরা গ্রাম থেকে। ১৬ মে সোমবার সন্ধের পর রামনগর এক ব্লকের বিডিও বিষ্ণুপদ রায়ের উপস্থিতিতে উদ্ধার করে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাড়িতে একাই থাকতেন তিনি। পরিবারের লোকজনের সাথে যোগাযোগের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

    আরও পড়ুনঃ Purba Medinipur: প্রাচীন তাম্রলিপ্ত নগরীতে একসময় প্রভাব বিস্তার করেছিল বৌদ্ধধর্ম

    ব্লক প্রশাসন সূত্রে জানা যায়, ঘর বন্ধ অবস্থায় গত দু’দিন ধরে ওই বৃদ্ধা অসুস্থ অবস্থায় পড়েছিলেন। এদিন বিডিও বিষ্ণুপদ রায় তা জানার পরই দিঘা থানা ও দিঘা মোহনা কোস্টাল থানার পুলিশ ও দমকলের লোকজনদের নিয়ে সেখানে হাজির হন। এরপর দরজা ভেঙে অসুস্থ বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করেন। বর্তমানে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে বৃদ্ধার চিকিৎসা চলছে।শারীরিক দুর্বলতা রয়েছে। কথাবার্তা স্পষ্ট করে বলতে পারছেন না। বিডিও বিষ্ণুপদ রায় বলেন, 'ঘরের মধ্যে আলো-পাখা চললেও দু'দিন ধরে কোনও সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না বৃদ্ধার। সোমবার খবর পেয়েই উদ্ধারের ব্যবস্থা নেওয়া হয়।' স্থানীয়রা জানিয়েছেন, অসুস্থ ওই বৃদ্ধার নাম রিতা দেব (৭০)। ত্রিপুরার ডেপুটি কালেক্টর ছিলেন তিনি। অবসর গ্রহণের পর ৫ বছর হল উত্তর খাদালগোবরা এলাকায় বাড়ি বানিয়ে বসবাস করতেন। বাড়িতে একাই থাকতেন তিনি। শারীরিক অসুস্থতার কারণেই কথাবার্তা বলতে পারছেন না রিতা দেবী।

    Saikat Shee
    First published:

    Tags: Digha, Purba medinipur

    পরবর্তী খবর