হোম /খবর /পূর্ব মেদিনীপুর /
বৈঠক করছিলেন বিডিও, হঠাৎ এ কী হল? মুহূর্তে ছোটাছুটি, সতর্ক হোন আপনিও

East Medinipur News: বৈঠক করছিলেন বিডিও, হঠাৎ এ কী হল? মুহূর্তে ছোটাছুটি, সতর্ক হোন আপনিও

X
নন্দকুমারের [object Object]

পূর্ব মেদিনীপুর জুড়ে এ দিন বেলা বাড়ার পর থেকেই তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করেছে।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

    নন্দকুমার: জেলাশাসকের দফতরে বৈঠক চলাকালীন আচমকাই অসুস্থ হয়ে পড়লেন নন্দকুমারের মহিলা বিডিও শানু বক্সি৷ আপাতত তমলুক মেডিক্যাল কলেজের সিসিইউ বিভাগে চিকিৎসাধীন তিনি। তীব্র গরম এবং গাড়িতে দীর্ঘ যাত্রা করার ধকলের জেরেই বিডিও অসুস্থ হয়ে পড়েছেন বলে মত চিকিৎসকদের৷ সঙ্গে ছিল কাজের চাপ৷

    পূর্ব মেদিনীপুর জুড়ে এ দিন বেলা বাড়ার পর থেকেই তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করেছে। এ দিন জেলাশাসকের দফতরে মিটিং চলাকালীন হঠাৎই সংজ্ঞা হারিয়ে অসুস্থ হয়ে পড়েন নন্দকুমার ব্লকের বিডিও। জেলাশাসক কার্যালয় থেকে দ্রুতই তাঁকে নিয়ে আসা হয় হাসপাতালে।

    আরও পড়ুন: আর কত দিন তাপপ্রবাহ, গরম হাওয়া? কবে মিলবে স্বস্তি, বড় আপডেট দিল হাওয়া অফিস

    জেলা জুড়ে ভয়ঙ্কর তাপমাত্রায় হিমশিম খাচ্ছেন সাধারণ মানুষ। ব্যাপক তাপপ্রবাহের ফলে ঘরের বাইরে বের হওয়ার উপায় নেই। তবু কাজের তাগিদে রোদকে উপেক্ষা করে ঘরের বাইরে বেরোতেই হয় বহু মানুষকে।

    সামনেই পঞ্চায়েত ভোট৷ তার আগে জমে থাকা সরকারি প্রকল্পের কাজ শেষ করার চাপ রয়েছে বিডিও-দের উপরে৷ গত কয়েকদিন দুয়ারে সরকারের শিবির সহ বিভিন্ন সরকারি কাজে ছুটোছুটি করতে হয়েছে নন্দকুমারের বিডিও-কেও৷ তারই মধ্যে গতকাল দীর্ঘ পথ গাড়িতে যাত্রা করেন তিনি৷ সেই ধকলও যোগ হয়েছে৷

    চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত ওই মহিলা সরকারি আধিকারিকের অবস্থা স্থিতিশীল৷ তবে তাঁর মাথার সিটি স্ক্যান করা হবে৷ তারপরে জানা যাবে মূল অসুস্থতার কারণ। প্রসঙ্গত নন্দকুমার ব্লকের বিডিও শানু বক্সির বাড়ি উত্তরবঙ্গের ডুয়ার্সে। পরপর কয়েকদিন ছুটি থাকায় তিনি বাড়ি ফির গিয়েছিলেন। রবিবার দীর্ঘ পথ যাত্রা করে নন্দকুমারে ফিরে আসেন। আর এ দিন তিনি জেলাশাসক কার্যালয়ে মিটিংয়ে উপস্থিত ছিলেন। মিটিং চলাকালীনই অসুস্থতা বোধ করেন এবং সংজ্ঞা হারান তিনি।

    Saikat Shee

    First published: