Home /News /purba-medinipur /
Purba Medinipur: রাস্তা খারাপ! চলার পথে নিত্যদিন সমস্যায় মানুষজন

Purba Medinipur: রাস্তা খারাপ! চলার পথে নিত্যদিন সমস্যায় মানুষজন

title=

চলাচলের জন্য গ্রামের মূল রাস্তা খারাপ। দীর্ঘদিন প্রশাসনকে জানিও কাজ হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর। অথচ প্রতিদিন চলার পথে সমস্যায় পড়তে হয় গ্রামবাসীদের।

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর : চলাচলের জন্য গ্রামের মূল রাস্তা খারাপ। দীর্ঘদিন প্রশাসনকে জানিও কাজ হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর। অথচ প্রতিদিন চলার পথে সমস্যায় পড়তে হয় গ্রামবাসীদের। গাড়ি চলাচল তো দূরের কথা হেঁটে যাতায়াত করতেও সমস্যায় পড়তে হয় গ্রামের মানুষদের। শুধু গ্রামের মানুষেরা নয় রাস্তা দিয়ে স্কুলে যাতায়াতের পথে প্রতিদিন সমস্যায় পড়ে ছাত্র-ছাত্রীরা। বর্ষাকাল! বর্ষাকাল এলেই দুশ্চিন্তা বাড়ে তমলুকের বিভিন্ন গ্রামের মানুষজনদের। কারণ এখনো অনেক গ্রামের রাস্তা বর্ষাকাল এলেই চলার অযোগ্য হয়ে ওঠে। গ্রামের মূল রাস্তা গুলি কংক্রিট না হওয়ায় মোরাম হওয়ায় সেদিকে বৃষ্টির জলে কর্দমাক্ত। চলাচলের সময় সমস্যায় পড়তে হয় গ্রামের বাসিন্দাদের। তমলুক থানার অন্তর্গত কুমারগঞ্জ, পদুমবসান, পাইকপাড়ি, জানুবসান সহ একাধিক গ্রামের মূল যাতায়াতের রাস্তা এখনও বেহাল।

    বর্ষাকাল এলে সমস্যা আরও বাড়ে গ্রামের মানুষজনদের। রাস্তার মোরাম আগেই সরিয়ে গিয়েছে ফলে বৃষ্টির জলে পুরো রাস্তা হয় কর্দমাক্ত। আর প্রতিদিন কাজের জন্য রীতিমতো কাদা ঠেলে ঠেলে মানুষজনদের মূল সড়কে উঠে আসতে হয়। এরকমই অবস্থা শহীদ মাতঙ্গিনী ব্লকের মূল রাস্তা।

    আরও পড়ুনঃ সুখবর! চুরি যাওয়া মোবাইল উদ্ধার করল পুলিশ

    গ্রামবাসীদের দাবি তারা রাস্তা নিয়ে বহুবার গ্রাম পঞ্চায়েত ও বিডিও অফিসে জানিয়েছে। তা সত্ত্বেও রাস্তা সংস্কারের কোনো উদ্যোগ নেয়নি প্রশাসন। ফলে বর্ষাকাল এলেন তাদের চিন্তা বাড়ে কর্দমাক্ত রাস্তার জন্য। বিশেষ করে হঠাৎ করে কেউ অসুস্থ হলে সমস্যা আরও গভীর হয়।

    আরও পড়ুনঃ যাত্রী-স্বাচ্ছন্দের জন্য হলদিয়ায় তৈরি হচ্ছে সেন্ট্রাল বাস স্ট্যান্ড

    কারণ রাস্তা কর্দমাক্ত হওয়ায় আসে না অ্যাম্বুলেন্স। রাস্তার দাবিতে গ্রামের মানুষের ক্ষোভ বাড়ছে দিনের পর দিন। রাস্তা কার্যত বেহাল স্বীকার করে নিয়েছে গ্রাম পঞ্চায়েত প্রধান। তিনি জানান সম্প্রতি ওই রাস্তা ব্লক প্রশাসন থেকে সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে।

    Saikat Shee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Purba medinipur, Tamluk

    পরবর্তী খবর