হোম /খবর /পূর্ব বর্ধমান /
একের পর এক সারমেয়র মৃত্যু! রক্তের নমুনা সংগ্রহ প্রাণীসম্পদ দফতরের তরফে

Purba Bardhaman News: একের পর এক সারমেয়র মৃত্যু! রক্তের নমুনা সংগ্রহ প্রাণীসম্পদ দফতরের তরফে

X
title=

একের পর এক সারমেয় মারা যাচ্ছে এলাকায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে , প্রাণীসম্পদ দফতরের আধিকারিকরা । গত কয়েকদিন ধরে কালনা পৌরসভা এলাকায় একের পর এক মারা যাচ্ছে সারমেয় ।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#পূর্ব বর্ধমান : একের পর এক সারমেয় মারা যাচ্ছে এলাকায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে , প্রাণীসম্পদ দফতরের আধিকারিকরা । গত কয়েকদিন ধরে কালনা পৌরসভা এলাকায় একের পর এক মারা যাচ্ছে সারমেয় । স্থানীয়রা খবর দিতেই সারমেয়দের মৃত্যুর কারণ জানতে জেলা প্রাণীসম্পদ দফতরের আধিকারিকরা এলেন কালনা পৌর এলাকায় । পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ঘুরে ঘুরে অসুস্থ সারমেয় দের রক্তের নমুনা ও সেইসঙ্গে মৃত সারমেয়দের নমুনা সংগ্রহ করলেন আধিকারিকরা ।

সারমেয় দের সিমটমস দেখে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে , এটি ডিসটেম্পার অসুখ । যাও ভাইরাসের মত। এটি ছোঁয়াচে, একটি সারমেয় এর হলে এলাকার অপর সারমেয়র শরীরেও ছড়িয়ে পড়ছে এই অসুখ । আর সেই কারণেই সারমেয় মৃত্যু ঘটছে । এ বিষয়ে প্রাণীসম্পদ দফতরের আধিকারিকরা বলেন , প্রাথমিকভাবে দেখে মনে হচ্ছে এটা ডিসটেম্পার অসুখ । যা একটি থেকে ওপর সারমেয়ে শরীরে ছড়িয়ে পড়ে । রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে ।

আরও পড়ুনঃ দুঃস্থদের নিয়ে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির

নমুনা পরীক্ষা করে দেখা হবে ঠিক কি কি কারণে মারা যাচ্ছে । তবে এভাবে একের পর এক সারমেয়ের মৃত্যু বেশ চিন্তার বলেই মত বিশেষজ্ঞদের । এ বিষয়ে কালনার উপ পৌরপতি তপন পড়েল, বলেন প্রায় শতাধিক সারমেয় মারা গিয়েছে । কালনা শহরের সারমেয়রা মারা যাওয়ায় এলাকার পশুপ্রেমীরা যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেছে । পৌরসভার তরফ থেকেও সমস্ত রকম ব্যবস্থা গ্রহণ করা হবে।

Malobika Biswas
Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Kalna, Purba bardhaman