Home /News /purba-bardhaman /
East Bardhaman News: বর্ধমানবাসীর জন্য সুখবর! ফের খুলছে মিষ্টি হাব! কবে? জেনে নিন

East Bardhaman News: বর্ধমানবাসীর জন্য সুখবর! ফের খুলছে মিষ্টি হাব! কবে? জেনে নিন

২০

২০ মে থেকে খুলছে মিষ্টি হাব

মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প বর্ধমানের মিষ্টি হাব। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পরই ফের বর্ধমানের মিষ্টি হাব খোলার তোড়জোড় শুরু করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন

  • Share this:

    #পূর্ব বর্ধমান: মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প বর্ধমানের মিষ্টি হাব। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পরই ফের বর্ধমানের মিষ্টি হাব খোলার তোড়জোড় শুরু করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। বারবার মিষ্টি হাবকে চালু করার কিছুদিন পরই তা ফের ক্রেতাদের অভাবে মুখ থুবড়ে পড়েছে। বারবার বন্ধ হয়ে যাওয়া আটকাতে ফের উদ্যোগী হল জেলা প্রশাসন। জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলার উদ্যোগে মিষ্টি হাবকে চালু করার লক্ষ্যে বৈঠক হল এদিন। বৈঠকে হাজির ছিলেন জেলাশাসক ছাড়াও জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন, বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ মালিক সহ প্রশাসনের আধিকারিক, পরিবহণ দফতরের আধিকারিক, মিষ্টি হাবের দোকানদার এবং সীতাভোগ মিহিদানা ট্রেডার্স-এর প্রতিনিধিরাও।

    বৈঠকে সিদ্ধান্ত হয়, আগামী ২০ মে থেকে হাব চালু করা হবে। এর জন্য প্রয়োজনীয় সাহায্য করবে প্রশাসন। ৩০ জুন অবধি সময় দেওয়া হয়েছে ব্যবসায়ীদের। এরপরও কোনও ব্যবসায়ী দোকান না খুললে তাঁর লিজ বাতিল করে অন্য কারোকে দিয়ে দেওয়া হবে।

    দু নং জাতীয় সড়কের বিভিন্ন বাস মিষ্টি হাবে না দাঁড়ানোয় ক্রেতার অভাবে মিষ্টি ব্যবসা বন্ধ হয়ে যাওয়ার যে অভিযোগ দোকানদাররা করছিলেন, এদিন সেই বিষয়েও বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। সমস্ত সরকারি বাসকে কলকাতা ছাড়ার পর মিষ্টি হাবেই প্রথম স্টপেজ দেওয়ার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। একইসঙ্গে বেসরকারি বাসগুলিকেও যাতে দাঁড় করানো যায় তারও উদ্যোগ নেওয়া হচ্ছে। সীতাভোগ মিহিদানা ট্রেডার্স-এর আবেদন অনুসারে, প্রথমে সমস্ত দোকানকে চালু করতে হবে। তারপরই তাঁরা দ্বিতীয় দফায় সীতাভোগ, মিহিদানা, ল্যাংচা প্রভৃতি মিষ্টির প্যাকেজিং-এর বিষয়টি ভাববেন।

    Malobika Biswas
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: East Bardhaman

    পরবর্তী খবর