Home /News /purba-bardhaman /
Good News|| মোবাইল কিনতে আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের টাকা দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত টাকা পাবেন?  

Good News|| মোবাইল কিনতে আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের টাকা দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত টাকা পাবেন?  

Good news for Asha and Anganwari workers: আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্যে সুখবর রাজ্য সরকারের। রাজ্যের আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের হাতে-হাতে ঘুরবে সরকারের দেওয়া মোবাইল ফোন। 

  • Share this:

    #পূর্ব বর্ধমান: এ বার আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদেরও জন্যও বিরাট সুযোগ এনে দিচ্ছে রাজ্য সরকার। এবার রাজ্যের আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের হাতে-হাতে ঘুরবে সরকারের দেওয়া মোবাইল ফোন। এই ফোন কিনতে তাঁদের আট হাজার টাকা করে দেবে রাজ্য সরকার। এ কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের একাদশ-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ট্যাব কিনতে টাকা দিচ্ছে সরকার। প্রযুক্তির সুবিধা যাতে সমাজের সব স্তর পর্যন্ত পৌঁছয় তার জন্যই অভূতপূর্ব উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী। এ ছাড়া আরও একাধিক সামাজিক প্রকল্প হাতে নিয়েছে রাজ্য।

    করোনা অতিমারীর সময়ে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে গিয়েছেন আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীরা। বাংলার সেই আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্য এ বার কল্পতরু মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বর্ধমানের গোদার মাঠে অনুষ্ঠিত সরকারি সভা থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, মোবাইল ফোন কেনার জন্য বাংলার সব আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীকে দেওয়া হবে আট হাজার টাকা করে। সরকারি অর্থ সাহায্যে স্মার্ট ফোন কেনার সুযোগ মেলায় খুশি আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীরা। প্রযুক্তির সুবিধা যাতে সমাজের সব স্তরে পৌঁছে যায় সেই উদ্দেশ্যেই মুখ্যমন্ত্রী এই উদ্যোগ নিয়েছেন বলে মনে করা হচ্ছে।

    আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর জনসভা উপলক্ষ্যে এলাহী আয়োজন আসানসোলে

    আশা কর্মীরা মূলত রাজ্যের গ্রামীণ এলাকাগুলিতে কাজ করে থাকেন। একই ভাবে অঙ্গনওয়াড়ি কর্মীরাও গ্রামীন এলাকায় শিশু ও গর্ভবতী মহিলাদের জন্য কাজ করেন। পাশাপাশি এই দুই বিভাগের কর্মীরা পোলিও টিকাকরণ থেকে শুরু করে কোভিডের ভ্যাকসিনের বিষয়েও জনগনকে সহযোগিতা করেন। অন্য সরকারি কর্মীদের মতো বাকি সুযোগ সুবিধা না পেলেও আশা ও অঙ্গনওয়াড়ি যে অল্প বেতনেও বড় দায়িত্বের কাজ করেন সেটা আজ সকলেরই জানা। তাই তাদের কথা মাথায় রেখে আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের দেওয়া হচ্ছে স্মার্ট ফোন। ফলে খুশি আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীরা।

    Malobika Biswas

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: East Bardhaman

    পরবর্তী খবর