Home /News /purba-bardhaman /
East Bardhaman News|| পাটুলির দাসপাড়ায় হরেকৃষ্ণ প্রচার সমিতির উদ্যোগে তৈরি হচ্ছে রথ ও বিগ্রহ 

East Bardhaman News|| পাটুলির দাসপাড়ায় হরেকৃষ্ণ প্রচার সমিতির উদ্যোগে তৈরি হচ্ছে রথ ও বিগ্রহ 

title=

Rath Yatra: পাটুলির দাসপাড়ায় হরেকৃষ্ণ প্রচার সমিতির উদ্যোগে ইসকন মায়াপুর অনুমোদিত জগন্নাথ দেবের রথও রথের বিগ্রহ বানাচ্ছেন স্থানীয় দুই ব্যক্তি 

  • Share this:

    #পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলার মেমারীর পাটুলির দাসপাড়ায় হরেকৃষ্ণ প্রচার সমিতির উদ্যোগে ইসকন মায়াপুর অনুমোদিত জগন্নাথ দেবের রথও রথের বিগ্রহ বানাচ্ছেন স্থানীয় দুই ব্যক্তি।পাটুলির সুশান্ত সূত্রধর ও তার ছেলে কুমারদ্বীপ্ত সূত্রধর প্রায় ১৫ দিন ধরে রথ বানাচ্ছেন। সুশান্ত সূত্রধর ফুটিয়ে তুলছেন রথ, তাঁর ছেলে কুমারদীপ্ত সূত্রধর ফুটিয়ে তুলছেন জগন্নাথ বলরাম সুভদ্রার বিগ্রহ।

    জানা গিয়েছে, একশো বছর ধরে এই এলাকায় কোনেও রথ হয়নি। তাই স্থানীয় গ্রামবাসীরা মিলিত হয়ে পাটুলি হরেকৃষ্ণ প্রচার সমিতির উদ্যোগে তৈরি করাচ্ছেন রথ এবং রথে প্রতিষ্ঠার জন্য জগন্নাথ বলরাম সুভদ্রার বিগ্রহ। পাটুলি নতুনপাড়া থেকে দাসপাড়া রামকৃষ্ণ ক্লাব পর্যন্ত রথযাত্রার দিন যাবে এই রথ।

    আরও পড়ুন: রাজকীয় ঐতিহ্য জরাজীর্ন, রাজমাতা মন্দির এখন জঙ্গলে ভরা ভুতুড়ে বাড়ি

    কলকাতার গভর্নমেন্ট কলেজ অব আর্টস অ্যান্ড ক্র্যাফটস থেকে পাস করা শিল্পী তথা এলাকারই যুবক কুমার দীপ্ত সূত্রধর তিনি জানান, আমি এর আগে বহু জিনিস দিয়ে মূর্তি তৈরি করেছি। কিন্তু কাঠ নিয়ে কিছু করার ইচ্ছা ছিল আমার কাছে যখনই এই সুযোগ এলো তখনই আমি একটু ইউনিক কিছু করার পরিকল্পনা নিই । সেই থেকেই কাজ শুরু করেছি । আর দু এক দিনের মধ্যেই মূর্তি তৈরির কাজ শেষ হয়ে যাবে। এই প্রথম এলাকায় রথ হওয়ায় খুশি এলাকাবাসীরা । স্থানীয়রা বলেন , পাটুলি গ্রামের শিল্পী রয়েছে। তারা চান এগিয়ে যেতে । নিজের শিল্পকলাকে তুলে ধরতে তবে সরকারি সহায়তা না থাকায় পিছিয়ে রয়েছে পাটুলি গ্রাম ।

    Malobika Biswas

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: East Bardhaman

    পরবর্তী খবর