Home /News /purba-bardhaman /
East Bardhaman News|| জাল নোটের পর এ বার জাল নথির রমরমা পূর্ব বর্ধমানে

East Bardhaman News|| জাল নোটের পর এ বার জাল নথির রমরমা পূর্ব বর্ধমানে

Latest Bardhhaman: সরকারি দফতরের নথি, রাবার স্ট‍্যাম্প, জন্ম মৃত‍্যু শংসাপত্র জাল। যা দেখে হতবাক পুলিশিও। 

  • Share this:

    #পূর্ব বর্ধমান: কী নেই প্রতারকের ডেরায় ! জাল সরকারি দফতরের নথি, রাবার স্ট‍্যাম্প, প‍্যাড, জন্ম মৃত‍্যু শংসাপত্র, ল‍্যাপটপ, ফিঙ্গার প্রিন্ট মেশিন সহ একাধিক জিনিস। যা দেখে পুলিশ ও হতবাক। জানা গেছে পূর্ব বর্ধমানের মেমারীর পারিজাতনগরে বসে জাল কারবারের জাল বিস্তার করেছিল প্রতারক। অবশেষে অভিযোগ পেয়েই তড়িঘড়ি অভিযান চালায় মেমারী থানার পুলিশ। এরপরই গ্ৰেফতার হয় প্রতারক ব্যক্তি বিপ্লব সরকার। ধৃতকে বুধবার পেশ করা হয় বর্ধমান জেলা আদালতে। চক্রের জাল কতদূর বিস্তৃত তা খতিয়ে দেখছে পুলিশ।

    মহকুমা পুলিশ আধিকারিক সুপ্রভাত চক্রবর্তী জানিয়ছেন, সম্প্রতি এক ব‍্যক্তি নিজস্ব প্রয়োজনে পাসপোর্ট করাতে যান দফতরে। সেখানেই তিনি জানতে পারেন তার নথি জাল। তার পরেই তিনি অভিযোগ জানান মেমারী থানায়। পারিজাতনগরের বাসিন্দা বিপ্লব সরকারের বাড়িতে অভিযান চালিয়ে ১৬ জাল রবার স্ট‍্যাম্প, বিভিন্ন পঞ্চায়েতের জাল প‍্যাড, মেমারীর প্রাক্তন বিধায়িকা নারগিস বেগমের নামাঙ্কিত জাল স্ট‍্যাম্প-সহ প‍্যাড, বর্ধমান পৌরসভার স্ট‍্যাম্প এ ছাড়াও এনআরএস, মালদহ মেডিক্যালের রবার স্ট‍্যাম্প, বিভিন্ন বিদ‍্যালয়ের স্থানান্তরের শংসাপত্র, জন্ম মৃত‍্যুর শংসাপত্র আরও একাধিক জাল নথি উদ্ধার হয়েছে।

    পুলিশ সূত্রে আরও খবর, ল‍্যাপটপ , ফিঙ্গার প্রিন্ট মেশিন ও পাওয়া গিয়েছে। তার সঙ্গে আর কারা কারা যুক্ত সমস্ত বিষয় খতিয়ে দেখছেন তদন্তকারীরা। মেমারীর বা জেলার কোন কোন অংশে জাল ছড়িয়েছে তারও হদিশ পেতেই শুরু হয়েছে তদন্ত। উল্লেখ্য, কিছুদিন আগেই শিরোনামে উঠে এসেছিল পূর্ব বর্ধমান জেলার খাগড়াগড়ের নাম। জাল নোট কারখানার হদিস পেতেই নড়েচড়ে বসেছেছিল জেলা প্রশাসন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই, ফের শিরোনামে পূর্ব বর্ধমানে। এ বার জাল নোট নয় জাল নথির কারবারের হদিস মিলল পূর্ব বর্ধমান জেলারই মেমারিতে।

    Malobika Biswas

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: East Bardhaman

    পরবর্তী খবর