Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: অবাক কাণ্ড! না ভেঙ্গে সরানো হল বাড়ি! দেখুন কীভাবে...

Purba Bardhaman: অবাক কাণ্ড! না ভেঙ্গে সরানো হল বাড়ি! দেখুন কীভাবে...

title=

ভুল দিকে তৈরি হয়েছিল মন্দির। সেই ভুল সুধরে নিতে বাড়ি না ভেঙে পুরনো বাড়িটিকে সরালো বাড়ির মালিক। প্রায় ৭৫ ফুট সরানো হল মন্দিরটি।

  • Share this:

    #পূর্ব বর্ধমান : ভুল দিকে তৈরি হয়েছিল মন্দির। সেই ভুল সুধরে নিতে বাড়ি না ভেঙে পুরনো বাড়িটিকে সরালো বাড়ির মালিক। প্রায় ৭৫ ফুট সরানো হল মন্দিরটি। এমন আশ্চর্য জনক দৃশ্য দেখতে ভিড় করেন স্থানীয়রা। ঘটনাটি কালনা পূর্ব সাতগেছিয়া পঞ্চায়েতের অন্তর্গত শাশপুরের ঘটনা। এই এলাকার উদয় বিশ্বাস ১০ বছর আগে তৈরি করেছিলেন বাড়ি। বাড়িটি করার পর থেকে উদয় বাবুর নানা রকম পারিবারিক সমস্যা দেখা দিয়েছিল। এরপর তিনি দারস্ত হন এক পন্ডিতের কাছে। পণ্ডিত বলেন, আপনার বাড়ির যে মন্দিরটি রয়েছে সেটি ঈশান কোণে না থাকায় আপনার পারিবারিক সমস্যা সৃষ্টি হচ্ছে। আর এরপরই উদয়বাবু ঠিক করেন নতুন করে আবার বাড়ি তৈরি করবেন। কিন্তু দশ বছরের আগে যে বাড়ি করতে ২৫ লাখ টাকা খরচা হয়েছিল এখন করতে প্রায় তা আরও বেশি খরচ সাপেক্ষ।

    অনেক খোঁজা খুঁজি করে সোস্যাল মিডিয়ায় দেখে তিনি জানতে পারেন, বাড়ি না ভেঙে কীভাবে সমস্ত বাড়ি ঘোরানো বা সরানো যায়। সেই মতো তিনি যোগাযোগ করে হরিয়ানার একটি কোম্পানির সঙ্গে। ওই কোম্পানির কলকাতার বাইপাসের ধারের শাখায় যোগাযোগ করেন তিনি।

    আরও পড়ুনঃ নাইলনের দড়িতে ফাঁস লেগে মৃত্যু আট বছরের শিশুর

    এরপর হরিয়ানার ওই কোম্পানির লোক আসে উদয় বাবুর বাড়ি। সমস্ত কিছু দেখে শুরু হল বাড়ি ঘোরানোর কাজ। চুক্তি হয়, ৪৫০ টাকা স্কয়ার ফুট হিসেবে কাজ হবে। সেই মত চলছে কাজ। উদয় বাবুর বাড়িটি এক হাজার স্কয়ার ফুট‌। অর্থাৎ নতুন প্রযুক্তিতে বাড়ি সরাতে উদয় বাবুর খরচ হচ্ছে সাড়ে চার লক্ষ টাকা।

    আরও পড়ুনঃ এশিয়ান যোগাসন স্পোর্টস চ্যাম্পিয়নশিপে জোড়া স্বর্ণ পদক জিতল রামিশা 

    আর বাড়ি ভেঙ্গে নতুন করে তৈরি করতে উদয় বাবুর খরচ হত ৩৫ থেকে ৪০ লক্ষ টাকা। এই বাড়ি সরানোর কাজ করেছেন প্রায় ১৫ জন শ্রমিক। আর এই নয়া প্রযুক্তির বাড়ি সরানো দেখতে ভিড় জমিয়েছেন এলাকার মানুষজন।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Kalna, Purba bardhaman

    পরবর্তী খবর