Home /News /purba-bardhaman /
East Bardhaman News|| প্রতিবছরের মতো এ বছরও অন্যভাবে জন্মদিন পালন, সারাদিন কী করলেন ঐশী?

East Bardhaman News|| প্রতিবছরের মতো এ বছরও অন্যভাবে জন্মদিন পালন, সারাদিন কী করলেন ঐশী?

title=

40 years woman fed stray dogs on her birthday: প্রতিবছরই নিজের জন্মদিনটা পালন করেন অভিভব ভাবেই। আর এবছরও অন্যথা হল না তার।

  • Share this:

    #পূর্ব বর্ধমান: প্রতিবছরই নিজের জন্মদিনটা পালন করেন অভিনব ভাবেই। আর এ বছরও অন্যথা হল না। মেমারীর ঐশী সিংহ রায় জন্মদিনটা কাটান প্রকৃতির সঙ্গে। সারমেয়, পাখি, গাছ এ সবের মধ্যেই কাটে জন্মদিন। তাই প্রতিবছরের মতো এ বারেও ৪০তম জন্মদিনে ঐশী সিংহ অভিনব কায়দায় পালন করলেন জন্মদিনের অনুষ্ঠান।

    এ দিন জন্মদিনের কেক কেটে শুরু করেন সারমেয়দের অ্যান্টিরেবিস ভ্যাকসিন দেওয়া। বর্ধমান সোসাইটি ফর অ্যানিম্যাল ওয়েলফেয়ার ও শিক্ষা বিকাশ সেবা ফাউন্ডেশনের যৌথ সহযোগীতায় সম্পন্ন হল ভ্যাকসিন দেওয়ার কাজ। এ দিন ১২৬ পথ কুকুরকে জলাতঙ্কের টিকা দেওয়া হয় বিনামূল্যে। পাশাপাশি ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। প্রায় ৫০ জন সেখানে রক্ত দেন।

    আরও পড়ুন: এ বার 'ইচ্ছে'তে হানা ইডির, পার্থর বিষয়ে বড় কিছু মিলবে ওই আবাসনে? চলছে ব্যাপক তল্লাশি

    আরও পড়ুন: বেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাটে তালা ভেঙে ঢুকল ইডি, তল্লাশি চলছে বালিগঞ্জেও

    এ ছাড়াও প্রায় ১১টি দেশী পাখি (১০টি মুনিয়া, ১টি ফুলটুসি টিয়া) পাখি আকাশে উড়িয়ে নতুন ভাবে জীবনদান করেন। অন্যদিকে, বৃক্ষরোপণ করেন তিনি। প্রায় ৪০টি কুকুর, ২৪টি বিড়াল, দু'টি গরুর দুপুরবেলার ভোজের ব্যবস্থা করেন। এ ভাবে আজ এই দিনটি সমাজসেবা মূলক কাজের মধ্যে দিয়ে কাটান তিনি।

    অনেক ক্ষেত্রেই অবহেলিত হয় রাস্তায় থাকা সারমেয়রা। খেতে দেওয়া তো দূরের কথা রাস্তায় কুকুর বিড়াল দেখলে মারধর করে অনেকেই। এ ভাবেই পশু পাখিদের ওপর অসচেতনতার চিত্র উঠে আসে নানা দিক থেকে। তাই মানুষকে সচেতন করতেই নিজের জন্মদিনে এই অভিনব উদ্যোগ নিলেন ঐশী।

    Malobika Biswas

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: East Bardhaman

    পরবর্তী খবর