Home /News /purba-bardhaman /
East Bardhaman News: লাইফ জ্যাকেট না পরায় হল কাল, কালনা মহকুমায় দুই পর্যটকের মৃত্যুর ঘটনা ভাবাচ্ছে প্রশাসনকে 

East Bardhaman News: লাইফ জ্যাকেট না পরায় হল কাল, কালনা মহকুমায় দুই পর্যটকের মৃত্যুর ঘটনা ভাবাচ্ছে প্রশাসনকে 

লাইফ জ্যাকেট না পরে মদ্যপ অবস্থায় নৌকা চড়ায় কাল হয়ে দাঁড়ালো পাখিরালয় ভ্রমণে আসা দুই পর্যটকের। 

  • Share this:

    #পূর্ব বর্ধমান: লাইফ জ্যাকেট না পরে মদ্যপ অবস্থায় নৌকা চড়া কাল হয়ে দাঁড়াল পাখিরালয় ভ্রমণে আসা দুই পর্যটকের। বরাত জোরে প্রাণে বেঁচে গিয়েছেন একই পর্যটক দলের অপর দুই সদস্য ও নৌকার মাঝি। ঘটনাটি পূর্ব বর্ধমানের কালনা মহকুমার পূর্বস্থলী ২ ব্লকে চুপির পাখিরালয় সংলগ্ন ছাড়িগঙ্গার ঘটনা। এই ঘটনায় সামনে আসতে শুরু করেছে বেশ কিছু গাফিলতি। এলাকাবাসী ও উদ্ধারকারীদের কথায় জানা গিয়েছে, নৌকা আরোহী পর্যটকদের কেউ লাইফ জ্যাকেট ব্যবহার করেন নি।

    বিকাল চারটের পর নৌকায় চড়ে পর্যটকদের ছাড়িগঙ্গায় ঘোরার ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে। তার পরেও নদীয়ার কৃষ্ণনগরের এই পর্যটকরা কীভাবে সন্ধ্যার পরে মদ্যপ অবস্থায় ছাড়িগঙ্গায় নৌকা চড়ে ঘুরলেন সেই বিষয়টিও প্রশাসনকে ভাবাচ্ছে।ছাড়িগঙ্গায় নৌকা উল্টে গভীর জলে তলিয়ে গিয়ে গত শনিবার মৃত্যু হয় দুজনের। পুলিশ সূত্রে খবর , মৃতদের নাম সৈকত চট্টোপাধ্যায় ও সৌরভ ভট্টাচার্য। যাঁরা প্রাণে বেঁচে গিয়েছেন তারা হলেন, তন্ময় শীল শর্মা,তনয় মাঝি ও নৌকার মাঝি মদন পারুই। নৌকার মাঝি পূর্বস্থলীর চুপি এলাকার বাসিন্দা। বাকি চার পর্যটকেরই বাড়ি নদীয়ার কৃষ্ণনগরে। কীভাবে এই নৌকাডুবির ঘটনা ঘটল তার তদন্ত শুরু করেছে পুলিশ। নৌকার মাঝি মদন পারুই যদিও এই দুর্ঘটনা ঘটার জন্য পর্যটকদেরই দায়ী করেছেন।

    আরওপড়ুন- চাকরির নিয়োগে ব্যাপক দুর্নীতি, কালনার পৌরসভার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ

    আরও পড়ুন- নাইলনের দড়িতে ফাঁস লেগে মৃত্যু আট বছরের শিশুর

    নৌকার মাঝি মদন পারুই উদ্ধারকারীদের জানান, পর্যটকরা মদ্যপ অবস্থায় ছিল। মদের বোতল হাতে নিয়ে নৌকার উপরেই তাঁরা দাপাদাপি হুল্লোড় শুরু করে। সেই কারণে নৌকা দুলছিল। দাপাদাপি বন্ধ করার কথা পর্যটকদের বলা হলেও তাঁরা কোনও কথা শোনেন নি। নৌকা একদিকে কাত হয়ে গিয়ে ছাড়িগঙ্গায় পাল্টি খেয়ে যায়। মদন পারুই জানান, নৌকা পাল্টি খেলে তিনি সহ সকল পর্যটকরা জলে পড়ে যান।

    কালনা মহকুমায় নৌকা ডুবির কারণে এই প্রথম কারোর মৃত্যু হল তেমন নয়। ২০১৬ সালে ভাগীরথীতে নৌকা ডুবির ঘটনা ঘটে। তাতে ১৬ জনেরও বেশী নৌকা যাত্রীর মৃত্যু হয়। কিন্তু ছাড়িগঙ্গায় নৌকা ডুবির ঘটনা এই প্রথম।

    Malobika Biswas

    Published by:Sayani Rana
    First published:

    Tags: East Bardhaman news

    পরবর্তী খবর