হোম /খবর /পূর্ব বর্ধমান /
১৭০টি স্টল নিয়ে উন্নত মানের মেশিন নিয়ে প্রর্দশনী রাইস মিলের

Purba Burdwan News: ১৭০টি স্টল নিয়ে উন্নত মানের মেশিন নিয়ে প্রর্দশনী রাইস মিলের

X
title=

বর্ধমান জেলা রাইসমিল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শহর বর্ধমানের কল্পতরু মাঠে অনুষ্ঠিত হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন আন্তর্জাতিক মেশিনারীর প্রদর্শনী। ২৫ থেকে ২৭ তারিখ এই তিনদিন ব্যাপী চলবে এই প্রদর্শনী। এই প্রদর্শনীর উদ্বোধন করেন জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা।

আরও পড়ুন...
  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#পূর্ব বর্ধমান : বর্ধমান জেলা রাইসমিল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শহর বর্ধমানের কল্পতরু মাঠে অনুষ্ঠিত হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন আন্তর্জাতিক মেশিনারীর প্রদর্শনী। ২৫ থেকে ২৭ তারিখ এই তিনদিন ব্যাপী চলবে এই প্রদর্শনী। এই প্রদর্শনীর উদ্বোধন করেন জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা। প্রদর্শনীর উদ্বোধনের দিন অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলার এসপি কামনাশীষ সেন, জিলা পরিষদের সহ-সভাপতি দেবু টুডু , বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার, বর্ধমান পৌরসভার উপ পৌরপতি মৌসুমী দাস সহ বর্ধমান রাইস মিল অ্যাসোসিয়েশনের আধিকারিকরা।

বর্ধমান জেলা রাইস মিল অ্যাসোসিয়েশনের এই মেশিনারি প্রদর্শনীতে দেশী-বিদেশী ১৭০টি কোম্পানির আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ মেশিনারীর স্টল বসেছে। বিশ্বের প্রায় ২০টি দেশের মানুষ এই এক্সপোতে মিলিত হয়েছেন তাদের বিশ্বমানের প্রযুক্তিতে তৈরি মেশিনারী নিয়ে। প্রদর্শনী থেকে উপকৃত হবেন পূর্ব বর্ধমান জেলা সহ রাজ্যের একাধিক জেলার এই ট্রেডের ব্যবসায়ীরা।

আরও পড়ুনঃ নারী নির্যাতন বন্ধ করার বার্তা নিয়ে গাড়িতে ভারত ভ্রমণ

পূর্ব বর্ধমান জেলা দেশের মানচিত্রে শস্য গোলা হিসেবেই পরিচিত। ধান উৎপাদনের ক্ষেত্রে এই জেলায় শীর্ষস্থানে রয়েছে। স্বাভাবিকভাবেই এই জেলাতে রাইস মিলের সংখ্যাও রয়েছে অধিক মাত্রায়। ফলে রাইসমিলাররা যাতে বিশ্বের বিভিন্ন প্রান্তের নতুন প্রযুক্তি সম্পন্ন মেশিনগুলি সম্পর্কে জানতে পারেন ও সেগুলো ব্যবহার করতে পারেন তার জন্যই এই প্রদর্শনের আয়োজন করা হয়ে থাকে।

আরও পড়ুনঃ বালির জাল চালান তৈরির অভিযোগে গ্রেফতার চার যুবক

চালের উৎপাদনের ক্ষেত্রে আমূল পরিবর্তন আনতে, পাশাপাশি চালের গুনমানেও পরিবর্তন আনতে বিশেষভাবে প্রয়োজন আধুনিক প্রযুক্তি সম্পন্ন মেশিন। গত কয়েক বছরে বর্ধমানের প্রায় সবকটির রাইস মিলই নতুন প্রযুক্তি সম্পন্ন মেশিনারি ব্যবহার করছে। আবার অনেক রাইস মিল এখনও পুরনো প্রযুক্তির মেশিনের উপরই ভরসা করে রয়েছে। মূলত বর্ধমান জেলার সব রাইস মিল গুলোই যাতে নতুন প্রযুক্তির মিশনারীগুলি গ্রহণ করে সেই লক্ষ্যে এই প্রদর্শনী।

Malobika Biswas

Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Bardhaman, Purba bardhaman