কেদারনাথ মন্দিরে পুজো দিলেন মোদি

কেদারনাথে নরেন্দ্র মোদি। আজ সকালে পূন্যভূমে পৌঁছন প্রধানমন্ত্রী। ২০১৩-র দুর্যোগে নিশ্চিহ্ন হয়ে যান কেদারপুরি জনপদ।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 20, 2017 12:11 PM IST
কেদারনাথ মন্দিরে পুজো দিলেন মোদি
Prime Minister Narendra Modi at the Kedarnath Temple, during an earlier visit this year. (File photo: PTI)
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 20, 2017 12:11 PM IST

#নয়াদিল্লি: কেদারনাথে নরেন্দ্র মোদি। আজ সকালে পূন্যভূমে পৌঁছন প্রধানমন্ত্রী। ২০১৩-র দুর্যোগে নিশ্চিহ্ন হয়ে যান কেদারপুরি জনপদ। নতুন করে সেই জনপদ তৈরি করছে সরকার। সেই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে নরেন্দ্র মোদি। তার আগে কেদারনাথ মন্দিরে পুজো দেন প্রধানমন্ত্রী।

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যপাল কে কে পাল, মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত, উত্তরাখণ্ডের BJP রাজ্য সভাপতি অজয় ভাট ও অন্য মন্ত্রীরা।

সকাল থেকেই মন্দির চত্বরে প্রধানমন্ত্রীর জন্য ভিড় জমিয়েছেন দলের কর্মী সমর্থকরা ৷ শীতের জন্য আগামীকাল থেকে ছ’মাসের জন্য বন্ধ করে দেওয়া হবে কেদারনাথের মন্দিরের দরজা ৷

হৃষিকেশ থেকে আনা বিশেষ ফুল ও আলোর মালায় ঝকঝক করছে মন্দির চত্বর। কলকাতা থেকে আসা ফুলের কারিগররা সাজিয়ে তুলেছেন পুরো মন্দির। শীতকালের জন্য মন্দির বন্ধ হওয়ার আগে নিয়ম মেনে সমাধি পুজো হয় কেদারধামে। তার জন্য প্রয়োজনীয় একশো আট কিলো ভস্ম, ঘি নিয়ে আসার আয়োজন সম্পূর্ণ। মন্দির কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে রুদ্রাক্ষের মালা, উত্তরাখণ্ডের বিশেষ লাড্ডু, কেদারধামের রেপ্লিকা উপহার দেওয়া হবে।

শুক্রবার সকাল থেকেই গোটা এলাকা ও মন্দির চত্বর কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল ৷ ফুল , মালা ও আলো দিয়ে সাজানো হয়েছিল মন্দির ৷ কেদারনাথ মন্দিরের কাছেই একটি জনসভা করারও কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

First published: 11:39:49 AM Oct 20, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर