চিকি‍ৎসায় গাফিলতিতে রোগীর মৃত্যু, কাঠগড়ায় কলকাতা মেডিক্যাল কলেজ

বেড থাকা সত্ত্বেও হৃদরোগীকে মেডিসিন বিভাগে ভরতি। পরে চিকিৎসা না করে ফেলে রাখার অভিযোগ।

Akash Misra | News18 Bangla
Updated:Nov 19, 2017 06:50 PM IST
চিকি‍ৎসায় গাফিলতিতে রোগীর মৃত্যু, কাঠগড়ায় কলকাতা মেডিক্যাল কলেজ
Akash Misra | News18 Bangla
Updated:Nov 19, 2017 06:50 PM IST

#কলকাতা: বেড থাকা সত্ত্বেও হৃদরোগীকে মেডিসিন বিভাগে ভরতি। পরে চিকিৎসা না করে ফেলে রাখার অভিযোগ। মৃত্যু হল এক প্রৌঢ়ের । কাঠগড়ায় কলকাতা মেডিক্যাল কলেজ। চিকি‍ৎসায় গাফিলতির অভিযোগে হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়ায়। হাসপাতালের বিরুদ্ধে বউবাজার থানায় অভিযোগ দায়ের করেছে পরিবার। নালিশ জানানো হবে স্বাস্থ্য কমিশনেও।

আবারও চিকিৎসায় গািফলতির অভিযোগ সরকারি হাসপাতালের বিরুদ্ধে। রোগীমৃত্যুতে উত্তেজনা ছড়াল কলকাতা মেডিক্যাল কলেজে।

গত রবিবার গিরিশ পার্কের বাসিন্দা সন্দীপ পাল চৌধুরী বুকে ব্যথা অনুভব করেন। কলকাতা মেিডক্যালে জরুরি বিভাগে নিয়ে যায় পরিবার। এরপর সোমবার আউটডোরে দেখালে হৃদরোগ বিভাগে ভরতির পরামর্শ দেওয়া হয়। অভিযোগ, ওই বিভাগে বেড থাকা সত্ত্বেও মেডিসিন বিভাগে রেখে দেওয়া হয় রোগীকে।

আরও অভিযোগ, মেডিসিন বিভাগে হৃদরোগীর কোনও চিকিৎসাই করা হয়নি। সুপার ও ডেপুটি সুপারকে জানালেও লাভ হয়নি। নার্স ও হাসপাতালের কর্মীরাও দুর্ব্যবহার করতেন৷

শনিবার রোগীর অবস্থার অবনতি হওয়ায় হৃদরোগ বিভাগে গিয়ে চিকিৎসার অনুরোধ জানায় পরিবার। কিন্তু তাতেও চিড়ে ভেজেনি। রবিবার সকালে মারা যান সন্দীপবাবু।

Loading...

দোকান কর্মচারী সন্দীপবাবুর মৃত্যুতে শোকস্তব্ধ পরিবার। বউবাজার থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। স্বাস্থ্য কমিশনেও অভিযোগ জানানো হচ্ছে।

First published: 06:04:54 PM Nov 19, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर