Football World Cup 2018

শীতের আমেজ বাড়তেই ভিড় বাড়ছে চিড়িয়াখানায়, এবার অনলাইনেও মিলবে টিকিট

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 17, 2017 10:01 AM IST
শীতের আমেজ বাড়তেই ভিড় বাড়ছে চিড়িয়াখানায়, এবার অনলাইনেও মিলবে টিকিট
File Photo
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 17, 2017 10:01 AM IST

#কলকাতা: একে উইকেন্ড। বাড়তি পাওনা নতুন অতিথিদের খুনসুঁটি। শনিবার আলিপুর চিড়িয়াখানায় ছিল উপচে পড়া ভিড়। শীত জাঁকিয়ে না পড়লেও উৎসাহে খামতি নেই। ক্যাঙারু, সিংহ, জাগুয়ার, মাউস ডিয়ারদের সঙ্গে দিনভর দারুণ কাটল আট থেকে আশি প্রত্যেকেরই।

মেজাজে চলছেন সিংহমামা। কেশর ফুলিয়ে ইতি উতি চেয়ে আবার একটু ঘুমিয়ে নিতে চাইছেন বোধহয়। কখনও আবার হাই তুলছেন বিরাট। হালকা রোদে রোম্যান্সে মেতেছে ময়ূর-ময়ূরীরাও। মাউস ডিয়ার আর ক্যাঙারুরাও বুঝে নিচ্ছে নতুন ডেরার ভাবগতিক। শুক্রবার থেকেই আলিপুর চিড়িয়াখানার নতুন অতিথিদের দেখতে দেওয়া হয়। তবে উইকেন্ড ছিল জমজমাট। দিনভর খোশমেজাজে কাটাল নতুন অতিথিরা। নতুন আর পুরোনো জীবদের দেখতে ছিল উপচে পড়া ভিড়। আজ রবিবারও কলকাতার চিড়িয়াখানায় ভালই ভিড় হবে বলে মনে করা হচ্ছে ৷ হালকা ঠান্ডায় আইসক্রিম। কখনও ক্যামেরার ফ্ল্যাশ, কখনও সেলফি। সিংহকে ভয় পেতে রাজি নয় খুদেরা। পরিবার ও বন্ধুদের নিয়ে শৈশব খুঁজলেন অনেকে।

এদিকে শীত বাড়তে শুরু করলেই চিড়িয়াখানার সবচেয়ে বড় সমস্যা হল তুমুল ভিড় সামাল দেওয়াটা ৷ ডিসেম্বর-জানুয়ারি মাসের ছুটির দিনগুলোতে লক্ষ লক্ষ দর্শক হয় কলকাতার চিড়িয়াখানায় ৷ কিন্তু কাউন্টার মাত্র চারটে। ভিড় কমাতে মাঝে মধ্যে আরও দুটো কাউন্টার ঘণ্টা দু’য়েকের জন্য খোলা হয়। তাতেও ঘণ্টার পর ঘণ্টা লাইন দিয়ে টিকিট কেটে ভিতরে ঢুকতে হয় উৎসুক দর্শকদের। এত দিনের এই ব্যবস্থা বদলাতে চান আলিপুর চিড়িয়াখানা কতৃর্পক্ষ। আগামী ১ জানুয়ারি থেকে যাতে দর্শকদের লাইনে কষ্ট করে না দাঁড়াতে হয়, তার জন্যই এবার অনলাইনে টিকিট কাটার ব্যবস্থা করছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ ।

First published: 09:53:16 AM Dec 17, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर