‘দু’দেশের ক্রিকেট শুধুমাত্র খেলা নয়, তাই সিদ্ধান্ত সরকারের’,ভারত-পাক সিরিজ নিয়ে বার্তা ধোনির

Elina Datta | News18 Bangla
Updated:Nov 27, 2017 08:50 AM IST
‘দু’দেশের ক্রিকেট শুধুমাত্র খেলা নয়, তাই সিদ্ধান্ত সরকারের’,ভারত-পাক সিরিজ নিয়ে বার্তা ধোনির
Instagram
Elina Datta | News18 Bangla
Updated:Nov 27, 2017 08:50 AM IST

 #শ্রীনগর: ভারত-পাকিস্তান ক্রিকেট শুধুমাত্র বাইশ গজের যুদ্ধ নয়। খেলার থেকে অনেক বড় দেশ। ছাব্বিশ এগারো হামলার আট বছর পেরনোর দিনে সেই বার্তাই দিলেন মহেন্দ্র সিংহ ধোনি। আজ জম্মু-কাশ্মীরের বারামুলায় সেনাবাহিনী আয়োজিত একটি ক্রিকেট টুর্নামেন্টে অতিথি হিসেবে ছিলেন ধোনি। সেখানেই এই মন্তব্য ভারতীয় সেনার লেফটেন্যান্ট কর্নেলের।

সীমান্তে উত্তেজনা। কাশ্মীরে জঙ্গিদের মদত। কাঁটাতার পেরিয়ে এদেশে লাগাতার নাশকতা। এসব সত্ত্বেও ভারত-পাকিস্তান কূটনীতির পারদ অনেক সময়েই নীচে নামিয়ে দিয়েছিল ক্রিকেট। একসময়, ট্র্যাক টু কূটনীতি হিসেবে বারবারই হাতিয়ার করা হয়েছিল বাইশ গজের যুদ্ধকে। অবশ্য সেই পথও বন্ধ দীর্ঘদিন। তবে দু’দেশের মধ্যে ক্রিকেট যে শুধুমাত্র খেলার পর্যায়ে আটকে থাকে না তা মানছেন ধোনি।

রবিবার জম্মু-কাশ্মীরের বারামুলায় সেনাবাহিনী আয়োজিত একটি ক্রিকেট টুর্নামেন্টে বিশেষ অতিথি হিসেবে যান মহেন্দ্র সিং ধোনি। ক্রিকেটের থেকে দেশ যে অনেক বড়, সীমান্তের এপার থেকে এদিন সেই বার্তাই দেন ভারতীয় সেনার লেফটেন্যান্ট কর্নেল ধোনি।

তিনি বলেন, ‘ভারত,পাকিস্তানে ক্রিকেট শুধু খেলা নয় ৷ এটা খেলার থেকেও অনেক বেশি ৷ ভারত-পাক সিরিজের ভবিষ্যৎ কী হবে ৷ তা ঠিক করার প্রধান বিচারক ভারত সরকারই ৷ সরকারই ঠিক করবে আমাদের খেলা উচিত কিনা ৷’

বিসিসিআই-এর সঙ্গে দ্বিদেশীয় চুক্তির কথা তুলে ধরে বারবারই বরফ গলাতে চেয়েছে পাক ক্রিকেট বোর্ড। কিন্তু, সেই চেষ্টা ধাক্কা খেয়েছে বারবার। রবিবার মুম্বই হামলার আট বছর। কাকতালীয় ভাবে এদিনই ভারত-পাক সিরিজের সম্ভাবনা নিয়ে প্রশ্ন জোরাল প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

First published: 08:50:23 AM Nov 27, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर